1439911192.gif
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যার পুনঃতদন্ত দাবি করেছে বিএনপি। দলটি বলেছে, এ বিচারের পুনঃতদন্ত হলে বঙ্গবন্ধু হত্যায় তত্কালীন সেনা প্রধানসহ আওয়ামী লীগের অন্যান্য নেতাদের ভূমিকা কী ছিল তা বেরিয়ে আসবে।

মঙ্গলবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পুনঃতদন্তের এ দাবি করেন দলের মুখপাত্র আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন।

রিপন বলেন, তা না করে ‘মনগড়া’ ‘কাল্পনিক’, ‘অসত্য’ অভিযোগ তুলে জিয়াউর রহমানের চরিত্রহনন করলে শেখ মুজিবুর রহমানের আত্মা শান্তি পাবে না।

তিনি বলেন, গত ১৫ আগস্ট একটি বেসরকারি টেলিভিশনে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল হক মনি ও সাবেক সেনা প্রধান কে এম শফিউল্লাহকে নিয়ে টকশো প্রচারিত হয়েছে। টকশোতে আওয়ামী লীগের প্রভাবশালী নেতা ফজলুল হক মনি অভিযোগ করেছেন, ‘শেখ মুজিব হত্যার সঙ্গে সাবেক সেনাপ্রধান শফিউল্লাহ জড়িত ছিলেন।’

রিপন বলেন, তত্কালীন প্রেসিডেন্ট শেখ মুজিবুর রহমান তলব করার পরও কেন নিশ্চুপ ছিলেন সেনাপ্রধান কে এম শফিউল্লাহ? হত্যাকাণ্ডের পর শফিউল্লাহ কেন প্রেসিডেন্টের বাসস্থান পরিদর্শনে যাননি- প্রশ্ন তুলে তিনি বলেন, ‘আমি মনে করি, তদন্ত হলে শফিউল্লাহর মনে কি ছিলো, কেন তিনি পদক্ষেপ নেননি, প্রেসিডেন্ট তলব করার পর কেন তিনি ব্যবস্থা নিলেন না, কেন ঘটনার পর প্রেসিডেন্টের বাসস্থান পরিদর্শনে যাননি- এসব বিষয় বেরিয়ে আসবে।’ এসব তদন্ত তাদের নিজেদের ঘর থেকে শুরু করা উচিত।

শুভ সমরাটজাতীয়
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যার পুনঃতদন্ত দাবি করেছে বিএনপি। দলটি বলেছে, এ বিচারের পুনঃতদন্ত হলে বঙ্গবন্ধু হত্যায় তত্কালীন সেনা প্রধানসহ আওয়ামী লীগের অন্যান্য নেতাদের ভূমিকা কী ছিল তা বেরিয়ে আসবে। মঙ্গলবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পুনঃতদন্তের এ দাবি করেন দলের মুখপাত্র আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড....