সাংস্কৃতিক প্রতিবেদক ।
সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, ১৯৭১ সালের মার্চ মাস থেকেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে দেশ চলেছে এবং তাঁর নির্দেশেই মুক্তিযুদ্ধ হয়েছে।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

১৯৭১ সালের ১৪ মার্চ পুলিশের অস্ত্র কেড়ে নেয়ার মধ্যদিয়ে নীলফামারী জেলায় (তৎকালীন মহকুমা) মুক্তিযুদ্ধ শুরু হয়েছিল উল্লেখ করে তিনি বলেন, তখন তারা কালুঘাটের কোনো ঘোষণার জন্য অপেক্ষা করেননি।তাহলে সেদিন কার নির্দেশে তারা মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পরেছিলেন। এমন এক প্রশ্ন তুলে, মন্ত্রী নিজেই আবার এর উত্তরে বলেন, সে নির্দেশ এসেছিল সোহরাওয়ার্দী উদ্যানের (তৎকালীন রেসকোর্স ময়দান) ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ থেকে, আর সে নির্দেশ দিয়েছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু।

সেদিন তিনি বলেছিলেন, ‘প্রত্যেক ঘরে ঘরে দূর্গ গড়ে তোল। যার যা কিছু আছে তাই নিয়ে শত্রুর মোকাবেলা করতে হবে..।’ বঙ্গবন্ধুর ওই নির্দেশেই বাঙালি সেদিন মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পরেছিল, কালুঘাটের ঘোষণায় নয়।

আজ সোমবার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মোবাইল কোম্পানির ‘বিজয় ইতিহাস অ্যাপ’ চালুর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরেণ্য চিত্রশিল্পী মুস্তাফা মনোয়ার, শেরেবাংলা একে ফজলুল হকের নাতি একে ফায়াজুল হক। আরো বক্তৃতা করেন রবি’র ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মাহতার উদ্দিন আহমেদ ও অ্যাপের তত্ত্বাবধায়ক খন্দকার আশরাফুল হক।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

http://crimereporter24.com/wp-content/uploads/2017/12/105.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2017/12/105-300x300.jpgজান্নাতুল ফেরদৌস মেহরিনজাতীয়
সাংস্কৃতিক প্রতিবেদক । সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, ১৯৭১ সালের মার্চ মাস থেকেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে দেশ চলেছে এবং তাঁর নির্দেশেই মুক্তিযুদ্ধ হয়েছে।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। ১৯৭১ সালের ১৪ মার্চ পুলিশের অস্ত্র কেড়ে নেয়ার মধ্যদিয়ে নীলফামারী জেলায় (তৎকালীন মহকুমা) মুক্তিযুদ্ধ শুরু হয়েছিল উল্লেখ...