আদালত প্রতিবেদক ।
চলতি বইমেলায় ক্যাশ বা বিকাশে লেনদেনে যে বাধ্যবাধকতা ছিল তা এখন থেকে আর থাকবে না। অনলাইনে লেনদেন বিষয়ক প্রতিষ্ঠান আইপে সিস্টেমস লিমিটেডসহ (আইপে) যেকোনো মাধ্যমে টাকা পরিশোধ করতে আদেশ দিয়েছেন হাইকোর্ট। খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।
এছাড়া বই ক্রয়ের পর শুধু বিকাশ ও নগদে টাকা পরিশোধ করতে বাংলা একাডেমির নেয়া সিদ্ধান্ত কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

সোমবার এ বিষয়ে করা এক রিট আবেদনের শুনানি শেষে বিচারপতি তারিক উল হাকিমের নেতৃত্বাধীন হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী অনিক আর হক। বাংলা একাডেমির চেয়ারম্যান, মহাপরিচালক (ডিজি), ব্যবস্থাপক সচিব ও বইমেলার আয়োজক কমিটির সচিবসহ সংশ্লিষ্টদের এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

রিটকারী ড. সাজ্জাদ হোসেন তথ্য-প্রযুক্তি বিশেষজ্ঞ ও ‘অদৃশ্য প্রযুক্তি’ বইয়ের লেখক। তিনি আজ আদালতে উপস্থিত ছিলেন। এ ছাড়া প্রখ্যাত কবি ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব রাসেল আশেকীসহ বেশ কয়েকজন কবি লেখক ও প্রকাশক উপস্থিত ছিলেন।

এর আগে ১১ ফেব্রুয়ারি রোববার বইমেলায় বই ক্রয়ের পর টাকা লেনদেনে বাংলা একাডেমির নেয়া সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে রিট করেন অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসাইন। সেই রিটের শুনানি করে আজ হাইকোর্ট এ আদেশ দেন।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

http://crimereporter24.com/wp-content/uploads/2018/02/1018.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2018/02/1018-300x214.jpgহাসন রাজাআইন-আদালত
আদালত প্রতিবেদক । চলতি বইমেলায় ক্যাশ বা বিকাশে লেনদেনে যে বাধ্যবাধকতা ছিল তা এখন থেকে আর থাকবে না। অনলাইনে লেনদেন বিষয়ক প্রতিষ্ঠান আইপে সিস্টেমস লিমিটেডসহ (আইপে) যেকোনো মাধ্যমে টাকা পরিশোধ করতে আদেশ দিয়েছেন হাইকোর্ট। খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। এছাড়া বই ক্রয়ের পর শুধু...