facebook-friend-request_112178প্রায় প্রতিদিনই কোনো না কোনো ঘটনাকে কেন্দ্র করে আলোচনায় আসছে ফেসবুক। সেসব ঘটনা কখনো ইতিবাচক, কখনো নেতিবাচক, আবার কখনো অদ্ভুত। সম্প্রতি ফেসবুক নিয়ে ঘটে যাওয়া একটি ঘটনা নিয়ে সরব হয়েছে চারপাশ।

ক্যালিফর্নিয়ায় বসবাসরত মাইক হর্ন নামের এক যুবক আমরণ অনশনে বসেছে। কেন? কারণ মাইকের পছন্দের মেয়ে লুসি ফেসবুকে তার পাঠানো ফ্রেন্ড রিকোয়েস্ট একসেপ্ট করেনি। মাইক স্বভাবে লাজুক প্রকৃতির। নিজের পছন্দের কথা কোনোভাবেই বলতে পারছিল না তারই স্কুলে পড়া মেয়ে লুসিকে। তাই মাইক আশ্রয় নেয় ফেসবুকের। কয়েকবার ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠালেও একসেপ্ট করেনি লুসি। আর এতে বেশ হতাশ হয়ে পড়ে মাইক। তারপর এই লাজুক ছেলেটাই জন্ম দেয় অবাক করা ঘটনার। ফেসবুকে ঘোষণা দিয়ে বসে গেল অনশনে।

প্রথমটায় মাইকের এই ঘোষণায় কেউ সেভাবে মাথা ঘামায়নি। কিন্তু একদিন, দু’দিন করে তিনদিন পার হয়ে যাওয়ার পর সবার নজর কাড়ে ব্যাপারটা। মাইক রাস্তার পাশে না খেয়ে তিনদিন কাটিয়ে দিলো। তার সামনে কেবল একটা ল্যাপটপ।

এ ঘটনার মধ্য দিয়ে মাইকের ফেসবুক বন্ধুর সংখ্যা লাফিয়ে অনেকটা বেড়ে গেল। অনশন মঞ্চে তার পাশে বসে গেল আরও অনেকেই। অবশেষে চারদিনের মাথায় দাবি আদায় হল। ‘ফ্রেন্ড রিকোয়েস্ট একসেপ্ট করলো লুসি। হাসিমুখে নিজের হাতে জুস খাইয়ে মাইকের অনশনও ভাঙলো!

http://crimereporter24.com/wp-content/uploads/2015/10/facebook-friend-request_112178.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2015/10/facebook-friend-request_112178-300x300.jpgতুনতুন হাসানবিজ্ঞান ও প্রযুক্তি
প্রায় প্রতিদিনই কোনো না কোনো ঘটনাকে কেন্দ্র করে আলোচনায় আসছে ফেসবুক। সেসব ঘটনা কখনো ইতিবাচক, কখনো নেতিবাচক, আবার কখনো অদ্ভুত। সম্প্রতি ফেসবুক নিয়ে ঘটে যাওয়া একটি ঘটনা নিয়ে সরব হয়েছে চারপাশ। ক্যালিফর্নিয়ায় বসবাসরত মাইক হর্ন নামের এক যুবক আমরণ অনশনে বসেছে। কেন? কারণ মাইকের পছন্দের মেয়ে লুসি...