dr. mizan_97782
সিলেটে নির্যাতন করে শিশু রাজন হত্যার ঘটনায় গাফিলতিকারী দোষী পুলিশের বিরুদ্ধে বরখাস্ত আর বিভাগীয় ব্যবস্থা নয়, তাদের ফৌজদারি আইনে বিচার করার দাবি জানিয়েছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান অধ্যপক ড. মিজানুর রহমান।

মঙ্গলবার সকালে সিলেটের কুমারগাঁওয়ের বাদেয়ালি এলাকায় রাজনের বাড়িতে গিয়ে তিনি এ দাবি জানান।

রাজন হত্যার মুল আসামী কামরুলকে দ্রুত দেশে ফিরিয়ে আনতে সরকারের সদিচ্ছা প্রয়োজন উল্লেখ করে তিনি বলেন, ‘প্রধান আসামী কামরুলকে দেশে ফিরিয়ে আনা সময়ের ব্যাপার। তাকে ফিরিয়ে আনার ব্যাপারে সরকারের উচ্চ পর্যায়ের আশ্বাসের প্রতিফলন দেখতে চাই।’

রাজন হত্যার চার্জশীট দ্রুত জমা দিয়ে বিচার প্রক্রিয়া শুরু করারও তাগিদ দেন মানবাধিকার কমিশন চেয়ারম্যান। মিজানুর রহমান বলেন, রাজনকে যেভাবে হত্যা করা হয়েছে তা বর্বর ও পৈশাচিক। রাজন হত্যার বিচার প্রক্রিয়া মানবাধিকার কমিশন পর্যবেক্ষণ করছে। সরকারের পক্ষ থেকে দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচার করার কথা বলা হয়েছে। এখন সরকারের কথামত যেন বিচারকাজ দ্রুত শেষ হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

এ সময় মিজানুর রহমানের সঙ্গে আরও উপস্থিত ছিলেন- সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার ফয়সল মাহমুদ, জালালাবাদ থানার ওসি আক্তার হোসেন।

হীরা পান্নাজাতীয়
সিলেটে নির্যাতন করে শিশু রাজন হত্যার ঘটনায় গাফিলতিকারী দোষী পুলিশের বিরুদ্ধে বরখাস্ত আর বিভাগীয় ব্যবস্থা নয়, তাদের ফৌজদারি আইনে বিচার করার দাবি জানিয়েছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান অধ্যপক ড. মিজানুর রহমান। মঙ্গলবার সকালে সিলেটের কুমারগাঁওয়ের বাদেয়ালি এলাকায় রাজনের বাড়িতে গিয়ে তিনি এ দাবি জানান। রাজন হত্যার মুল আসামী কামরুলকে দ্রুত দেশে...