image_267427.11250618_10206421564370774_2883556855388195213_n
মন পাবি, দেহ পাবি, তবু ভ্যাট পাবি না। ভ্যাট প্রত্যাহারের দাবিতে এমন একটি স্লোগান লেখা প্ল্যাকার্ড ঘুরছে সব বেসরকারি বিশ্ববিদ্যালয়পড়ুয়া শিক্ষার্থীদের হাতে হাতে। ওই প্ল্যাকার্ড নিয়ে দাড়ানো এবং ওই প্ল্যাকার্ডের স্লোগানে ঠিক কী বুঝিয়েছিলেন তার ব্যাখ্যা দিলেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী নাদিয়া রহমান বাঁধন। পাশাপাশি তিনি এটাও জানিয়েছেন যে তিনি সাবেক ইস্ট ওয়েস্ট ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হলেও বর্তমানে শিক্ষার্থী নন। শিক্ষার্থীদের আন্দোলনের সাথে একাত্মতা প্রকাশ করতেই সেখানে গিয়েছিলেন।

আজ তিনি নিজের ফেসবুকে স্লোগানের ব্যাখ্যায় লিখেছেন, ”যদি সরকার আমাদের কথা মানে তাহলে আমরা সরকারের উপর খুব হ্যাপি হবো (মন পাবি)। যদি পুলিশ দিয়ে গুলি করতে চাই তাও রেডি আছি (দেহ পাবি), কিন্তু কোনো ভ্যাট নয়।”

তিনি আরও লিখেছেন, ”এই সিম্পল কথাটা না বুঝে যারা উল্টা-পাল্টা কমেন্ট করছে তাদের কিছু বলার নেই আমার। অন্যদের শ্রদ্ধা করলেই কেবল আপনি কারো কাছ থেকে শ্রদ্ধা পেতে পারেন।”

শুভ সমরাটপ্রথম পাতা
মন পাবি, দেহ পাবি, তবু ভ্যাট পাবি না। ভ্যাট প্রত্যাহারের দাবিতে এমন একটি স্লোগান লেখা প্ল্যাকার্ড ঘুরছে সব বেসরকারি বিশ্ববিদ্যালয়পড়ুয়া শিক্ষার্থীদের হাতে হাতে। ওই প্ল্যাকার্ড নিয়ে দাড়ানো এবং ওই প্ল্যাকার্ডের স্লোগানে ঠিক কী বুঝিয়েছিলেন তার ব্যাখ্যা দিলেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী নাদিয়া রহমান বাঁধন। পাশাপাশি তিনি এটাও জানিয়েছেন...