1437404370
ফের অসুস্থ হয়ে পড়ায় হাসপাতালে ভর্তি করা হয়েছে বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামকে। কিছুদিন আগেও তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

তরিকুল ইসলামের ছেলে অনিন্দ্র ইসলাম অমিত জানিয়েছেন, রাজধানীর শান্তিনগরের বাসায় অসুস্থ হয়ে পড়ায় সোমবার বিকালে তাকে ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে ভর্তি করা হয়। তিনি বলেন, ‘বাবার অবস্থা খুবই খারাপ। তিনি ঠিকমতো ঘুমাতে পারছেন না। গত কয়েকদিন ধরে বুকে ব্যথা অনুভব করেন তিনি। কিডনি জটিলতা, ডায়াবেটিক ও অ্যাজমাও রয়েছে। তার ৯ কেজি ওজন কমে গেছে।’

অমিত বলেন, ‘বাবার হৃদযন্ত্রে তিনটি রিং পরানো আছে। নতুন করে ব্যথা অনুভব করায় চিকিৎসকরা ধারণা করেছেন, তার হৃদযন্ত্রে আরও একটি ব্লকের সৃষ্টি হয়েছে। কিন্তু ক্রিয়েটেনিনের মাত্রা বেড়ে যাওয়ায় এনজিওগ্রাম করার সিদ্ধান্ত চিকিৎসকরা নিতে পারছেন না।

গত ১১ জুলাই তরিকুলকে ইব্রাহিম কার্ডিয়াকে ভর্তি করা হয়েছিল। চিকিৎসকদের অনুমতি নিয়ে ঈদের দুদিন আগে স্বজনরা তাকে বাসায় নিয়েছিল।

বর্তমানে তরিকুল ইসলাম অধ্যাপক আব্দুর রশীদের তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন। হাসপাতাল কর্তৃপক্ষ ইতোমধ্যে ১২ সদস্যের একটি মেডিকেল বোর্ডও গঠন করেছে।

সাবেক মন্ত্রী তরিকুলের বিরুদ্ধে নাশকতার অভিযোগে চারটি মামলা রয়েছে। ওই সব মামলায় গত ৮ জুলাই জামিন নিয়ে যশোর থেকে ঢাকায় আসার পর অসুস্থ হয়ে পড়ায় তিনি হাসপাতালে ভর্তি হন। বিগত চারদলীয় জোট সরকারের আমলের তরিকুল ইসলাম তথ্য, পরিবেশ ও বন মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেন।

বাহাদুর বেপারীপ্রথম পাতা
ফের অসুস্থ হয়ে পড়ায় হাসপাতালে ভর্তি করা হয়েছে বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামকে। কিছুদিন আগেও তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তরিকুল ইসলামের ছেলে অনিন্দ্র ইসলাম অমিত জানিয়েছেন, রাজধানীর শান্তিনগরের বাসায় অসুস্থ হয়ে পড়ায় সোমবার বিকালে তাকে ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে ভর্তি করা হয়। তিনি বলেন, 'বাবার অবস্থা খুবই খারাপ।...