1444204732
আগামী ফেব্রুয়ারি মাস থেকে মোবাইল নম্বর পোর্টেবিলিটি (এমএনপি) সুবিধা বা নম্বর অপরিবর্তিত রেখে যেকোনো অপারেটরে যেতে পারবেন গ্রাহকেরা। এই সুবিধা নিতে গ্রাহকদের সর্বোচ্চ ৩০ টাকা খরচ হবে। বুধবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম ক্রাইম রিপোর্টার ২৪.কমকে এই তথ্য জানান।

তারানা হালিম বলেন, নিলামের মাধ্যমে ১৫ বছরের জন্য একটি কোম্পানিকে এমএনপি নিবন্ধন দেওয়া হবে। বছরে নিবন্ধন ফি হবে ২০ লাখ টাকা। নিবন্ধন দেওয়ার পর দ্বিতীয় বছর থেকে নিবন্ধন পাওয়া কোম্পানিকে সাড়ে পাঁচ শতাংশ হারে সরকারকে রাজস্ব দিতে হবে। বাংলাদেশি বা প্রবাসী বাংলাদেশি মালিকানাধীন কোম্পানি এই নিলামে অংশ নিতে পারবে। বিদেশি প্রতিষ্ঠানের ক্ষেত্রে অবশ্যই বাংলাদেশি অংশীদার লাগবে। এক্ষেত্রে বিদেশি প্রতিষ্ঠানের সর্বোচ্চ মালিকানা ৫১ শতাংশ হতে পারবে। কোনো মোবাইল অপারেটর এমএনপি নিবন্ধন নিতে নিলামে অংশ নিতে পারবে না।

তিনি জানান, আবেদনের তিন দিনের মধ্যে গ্রাহককে এ সেবা দিতে হবে এবং কোনো গ্রাহক যদি একবার অপারেটর বদলের পর আবারো অপারেটর বদল করতে চান তাহলে তাকে ৪৫ দিন অপেক্ষা করতে হবে। প্রিপেইড ও পোস্ট পেইড উভয় ধরনের গ্রাহকই এমএনপি সুবিধা পাবেন।

http://crimereporter24.com/wp-content/uploads/2015/10/1444204732.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2015/10/1444204732-300x300.jpgঅর্ণব ভট্টপ্রথম পাতা
আগামী ফেব্রুয়ারি মাস থেকে মোবাইল নম্বর পোর্টেবিলিটি (এমএনপি) সুবিধা বা নম্বর অপরিবর্তিত রেখে যেকোনো অপারেটরে যেতে পারবেন গ্রাহকেরা। এই সুবিধা নিতে গ্রাহকদের সর্বোচ্চ ৩০ টাকা খরচ হবে। বুধবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম ক্রাইম রিপোর্টার ২৪.কমকে এই তথ্য জানান। তারানা হালিম বলেন,...