আন্তর্জাতিক ডেস্ক ।
যুক্তরাষ্ট্র ফিলিস্তিনীদের সহায়তা আরো কমানোর সিদ্ধান্ত নিয়েছে। ইসরাইলের সঙ্গে সংঘাত নিরসনে সহায়তা কর্মসূচির জন্য এ অর্থ বরাদ্দ দেয়ার কথা ছিল। রোববার একজন মার্কিন কর্মকর্তা একথা জানান। খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, হোয়াইট হাউসের প্রস্তাবিত মধ্যপ্রাচ্য শান্তি চুক্তি পরিকল্পনা মেনে নেয়ার জন্য ফিলিস্তিনীদের বাধ্য করতেই এই সহায়তা কমানোর সিদ্ধান্ত বহাল রাখবেন।

ফিলিস্তিনসহ ইহুদি ও আরব ইসরাইলিদের ঐক্যের জন্যে গৃহীত বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নে এক কোটি মার্কিন ডলার সহায়তা দেয়ার কথা ছিল। যুক্তরাষ্ট্রের সর্বশেষ সিদ্ধান্ত অনুযায়ী এই অর্থের পুরোটা দেয়া হবে না।

সহায়তার একটি অংশ ইহুদি ও আরব ইসরাইলিদের মধ্যে অধিকৃত পশ্চিম তীর ও গাজায় নতুন বসতি স্থাপনের জন্য ব্যয় করার কথা ছিল। ফিলিস্তিনীদের জন্যও এই অর্থ থেকে বসতি স্থাপন করে দেয়ার কথা ছিল।

এই এক কোটি মার্কিন ডলারের মধ্যে বসতি স্থাপনের জন্য কত অর্থ ধরা হয়েছিল তা জানা যায়নি।
সবশেষ এই সহায়তা হ্রাসের অর্থে সবটাই কি অনিরাপত্তা খাত থেকে নেয়া হয়েছে কিনা মার্কিন কর্মকর্তারা তা নিশ্চিত করতে পারেননি।

উল্লেখ্য, ডিসেম্বর মাসে ট্রাম্প জেরুজালেমকে ইসরাইলে রাজধানী হিসেবে স্বীকৃতি দেয়ার পর ফিলিস্তিনী নেতৃবৃন্দ হোয়াইট হাউসের সঙ্গে যোগাযোগ ছিন্ন করেছে। ট্রাম্প ইসরাইলের প্রতি পক্ষপাতিত্ব করছেন বলে অভিযোগ তাদের।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। সূত্র : এএফপি।

http://crimereporter24.com/wp-content/uploads/2018/09/4.jpeghttp://crimereporter24.com/wp-content/uploads/2018/09/4-300x300.jpegজান্নাতুল ফেরদৌস মেহরিনআন্তর্জাতিক
আন্তর্জাতিক ডেস্ক । যুক্তরাষ্ট্র ফিলিস্তিনীদের সহায়তা আরো কমানোর সিদ্ধান্ত নিয়েছে। ইসরাইলের সঙ্গে সংঘাত নিরসনে সহায়তা কর্মসূচির জন্য এ অর্থ বরাদ্দ দেয়ার কথা ছিল। রোববার একজন মার্কিন কর্মকর্তা একথা জানান। খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, হোয়াইট হাউসের প্রস্তাবিত মধ্যপ্রাচ্য শান্তি চুক্তি পরিকল্পনা মেনে নেয়ার...