1436980861
হিলারি কিনটন বলেছেন, আমি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হলে ইরানকে কখনোই পরমাণু অস্ত্র বানাতে দেব না। যুক্তরাষ্ট্রের সাবেক এই পররাষ্ট্রমন্ত্রী গত মঙ্গলবার এ কথা বলেন। তিনি দেশটির পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটিক দলের প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে আশা করা হচ্ছে। খবর এএফপির।
গতকাল বুধবার বার্তা সংস্থা এএফপির খবরে হিলারির উদ্ধৃতি দিয়ে বলা হয়েছে, প্রেসিডেন্ট হলে বেয়াড়া ইরানকে বাগে আনতে তিনি মার্কিন অস্ত্র ভা-ারের সব অস্ত্র প্রয়োগ করবেন। হিলারি কিনটন বলেন, ইরানের জন্য এটা জোরালো ও পরিষ্কার বার্তা যে, তাদের একটিও পরমাণু অস্ত্র তৈরি করতে দেওয়া হবে না এবং তা কেবল এ চুক্তির মেয়াদেই নয়, বরং কখনোই নয়।
ইরানের সঙ্গে করা চুক্তির কারণে দেশটি আরও মসৃণভাবে পরমাণু অস্ত্র তৈরির সুযোগ পাবেÑ এ ধরনের সমালোচনার পরিপ্রেক্ষিতে হিলারি এসব মন্তব্য করেন। তিনি জানান, চুক্তির পরিকল্পনা এখনো খতিয়ে দেখছেন। তবে চুক্তির বিষয়টি সমর্থন করেন। কারণ এটি ইরানকে পারমাণবিক অস্ত্র তৈরি থেকে বিরত রাখবে। দীর্ঘ আলোচনার পর অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় গত মঙ্গলবার ইরানের সঙ্গে ৬ বিশ্বশক্তির পারমাণবিক সমঝোতা হয়।

ওয়াজ কুরুনীআন্তর্জাতিক
হিলারি কিনটন বলেছেন, আমি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হলে ইরানকে কখনোই পরমাণু অস্ত্র বানাতে দেব না। যুক্তরাষ্ট্রের সাবেক এই পররাষ্ট্রমন্ত্রী গত মঙ্গলবার এ কথা বলেন। তিনি দেশটির পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটিক দলের প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে আশা করা হচ্ছে। খবর এএফপির। গতকাল বুধবার বার্তা সংস্থা এএফপির খবরে হিলারির উদ্ধৃতি দিয়ে বলা...