1439975394
সাংবাদিক প্রবীর সিকদারকে আটক ও তাকে হাতকড়া পরিয়ে যে আচরণ করা হয়েছে তা কোন সভ্যতার পরিচায়ক হতে পারে না বলে মন্তব্য করেছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড. মিজানুর রহমান। বুধবার সকালে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আয়োজিত শোকসভায় যোগদানের আগে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এই কথা বলেন।

মানবাধিকার রক্ষায় বঙ্গবন্ধুর ভূমিকা উল্লেখ করে ড. মিজানুর রহমান বলেন, একটি গণতান্ত্রিক দেশে মানুষের মতপ্রকাশের স্বাধীনতা থাকতে হবে। এটা বঙ্গবন্ধুর আদর্শ ছিল। রাষ্ট্র সে সুরক্ষা দিতে ব্যর্থ হলে তা মানবাধিকারের লঙ্ঘন। প্রবীর শিকদারের সাথে যেভাবে আচরণ করা হয়েছে তা সভ্যতার পরিচয় বহন করে না। এতে তার মর্যাদা ক্ষুণ্ন হয়েছে।

সাংবাদিক শওকত মাহমুদের আটক প্রসঙ্গে তিনি বলেন, নিশ্চয় রাষ্ট্র আক্রোশমূলক এমন কিছু করবে না যাতে তার বাক-স্বাধীনতা খর্ব হয়।

পরে তিনি জাতীয় শোক দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয় আয়োজিত শোকসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আব্দুস সাত্তার।

হাসন রাজাশেষের পাতা
সাংবাদিক প্রবীর সিকদারকে আটক ও তাকে হাতকড়া পরিয়ে যে আচরণ করা হয়েছে তা কোন সভ্যতার পরিচায়ক হতে পারে না বলে মন্তব্য করেছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড. মিজানুর রহমান। বুধবার সকালে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আয়োজিত শোকসভায় যোগদানের আগে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এই কথা বলেন। ...