1442209176
প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদের ৭০তম অধিবেশনে যোগ দেয়ার জন্য নিউইয়র্কের পথে আজ বিকেলে লন্ডনে পৌঁছেছেন।
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম টেলিফোনে ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানিয়েছেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের নিয়ে লন্ডনের স্থানীয় সময় ৩টা ২০ মিনিটে বৃটিশ রাজধানীতে হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।
জনপ্রশাসন মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম এবং বৃটেনে বাংলাদেশের হাইকমিশনার মো. আবদুল হান্নান বিমানবন্দরের রয়েল লাউঞ্জে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।
যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ সহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ এ সময় বিমানবন্দরে উপস্থিত ছিলেন।
হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় ৩ ঘণ্টা যাত্রাবিরতির পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃটিশ এয়ারওয়েজের একটি ফ্লাইটে নিউইয়র্ক যাবেন।
ফ্লাইটটি আজ নিউইয়র্ক সময় রাত ১০টায় জন এফ কেনেডি (জেএফকে) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছবে বলে আশা করা হচ্ছে। এর আগে, প্রধানমন্ত্রী আজ সকাল ১০ টায় (বাংলাদেশ সময়) নিউইয়র্কের উদ্দেশ্যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন।
শিল্পমন্ত্রী আমীর হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম ও প্রধানমন্ত্রীর মিডিয়া উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী প্রধানমন্ত্রীকে বিদায় জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন।
এছাড়াও, কেবিনেট সচিব এম মোশাররাফ হোসাইন ভূইয়াঁ, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মোঃ আবুল কালাম আজাদ, তিন বাহিনীর প্রধানগণ, ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত ও বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার এবং উচ্চপদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।
এ বছর জাতিসংঘ সাধারণ অধিবেশনকে বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ বিবেচনা করা হচ্ছে। কারণ এতে বাংলাদেশের প্রধানমন্ত্রীর হাতে জাতিসংঘের পরিবেশ সম্পর্কিত সর্বোচ্চ পুরস্কার ‘চ্যাম্পিয়ন্স অব দ্য আর্থ’ এবং ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশন ইউনিয়নের টেকসই উন্নয়নে আইসিটি পুরস্কার তুলে দেয়া হবে।

অর্ণব ভট্টজাতীয়
প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদের ৭০তম অধিবেশনে যোগ দেয়ার জন্য নিউইয়র্কের পথে আজ বিকেলে লন্ডনে পৌঁছেছেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম টেলিফোনে ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানিয়েছেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের নিয়ে লন্ডনের স্থানীয় সময় ৩টা ২০ মিনিটে বৃটিশ রাজধানীতে হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দরে...