1442500910
শেখ কামালের ব্যবহৃত একটি সেতার প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করা হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শেখ কামালের বন্ধু কাজী সালাহউদ্দিন বাচ্চুর কাছ থেকে বৃহস্পতিবার বিকেলে সেতারটি গ্রহণ করেন প্রধানমন্ত্রী।

বাচ্চুর বাবা বঙ্গবন্ধু পরিবারের ঘনিষ্ঠজন কাজী আবু নাসের সেতারটি শেখ কামালকে দিয়েছিলেন। পরে শেখ কামাল ভারত থেকে মেরামত করে আনার জন্য সেতারটি বাচ্চুকে দিয়েছিলেন। কিন্তু এর মধ্যে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বর্বরোচিত হত্যাকাণ্ডে শেখ কামাল শহীদ হন।

পরে সেতারটি বাচ্চুর ঢাকার তেজকুনি পাড়ার বাসভবনে সংরক্ষিত থাকে। বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে প্রদর্শনের জন্য ৪০ বছর পর বাচ্চু সেতারটি প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করেন। এ সময় বাচ্চুর ভাই কাজী মইনুদ্দিন রাজ এবং শিল্পী কুহু উপস্থিত ছিলেন।

খবর বাসসের।

মিস্টি রহমানজাতীয়
শেখ কামালের ব্যবহৃত একটি সেতার প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করা হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শেখ কামালের বন্ধু কাজী সালাহউদ্দিন বাচ্চুর কাছ থেকে বৃহস্পতিবার বিকেলে সেতারটি গ্রহণ করেন প্রধানমন্ত্রী। বাচ্চুর বাবা বঙ্গবন্ধু পরিবারের ঘনিষ্ঠজন কাজী আবু নাসের সেতারটি শেখ কামালকে দিয়েছিলেন। পরে শেখ কামাল...