1440334431
রাজশাহী মহানগরীতে আবারো তৎপর হয়ে উঠেছে নিষিদ্ধ সংগঠন হিযবুত তাহরীর। শুক্রবার থেকে সংগঠনটির নামে নগরীর বিভিন্ন পয়েন্টে লিফলেট বিলি করা হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, সংগঠনটির ১৮ থেকে ২৫ বছর বয়সী যুব সদস্যরা অন্যান্য দিন গোপনে লিফলেট বিতরণ করলেও শুক্রবার জুম্মার নামাজের পর নগরীর সোনাদীঘিসহ বিভিন্ন মসজিদের সামনে প্রকাশ্যেই লিফলেট বিলি করতে দেখা যায়। কমলা এবং কালো রঙ্গের ওই লিফলেটে তারা একটি অনলাইন রাজনৈতিক সম্মেলনের প্রচারণা চালাচ্ছে। লিফলেটে আওয়ামী লীগ-বিএনপি শাসক গোষ্ঠী বিশেষত বর্তমান সরকারকে অপসারণ এবং খিলাফত প্রতিষ্ঠার জন্য রাজনৈতিক কর্মসূচি গ্রহণের আহ্বান জানানো হয়। আগামী ৪ সেপ্টেম্বর বিকাল সাড়ে তিনটায় একটি ফেসবুক পেইজে ওই সম্মেলন অনুষ্ঠানে কথা লিফলেটে উল্লেখ করা হয়েছে।

প্রসঙ্গত, হিযবুত তাহরীর একটি আন্তর্জাতিক জঙ্গি সংগঠন। বাংলাদেশে ২০০১ সালে তারা কার্যক্রম শুরু করে। ২০০৯ সালের ২২ আক্টোবর সরকার সংগঠনটি নিষিদ্ধ ঘোষণা করে। বাংলাদেশে এই সংগঠনের নেতৃত্বে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মহিউদ্দিন। এর পেছনে সাবেক এক বামপন্থি কবি ও বুদ্ধিজীবী তাত্ত্বিক নেতা হিসেবে কাজ করছেন। কয়েকটি বেসরকারি সংস্থার শীর্ষ কর্মকর্তারা এর সঙ্গে জড়িত ছিলেন বলে জানা যায়। নিষিদ্ধ হওয়ার পরে বর্তমানে তারা অনলাইনে তৎপরতা চালাচ্ছে। ১৯৭৪ সালে মিসরে সরকার উৎখাতের দায়ে তাদের নিষিদ্ধ করা হয়েছিল। রাশিয়া এবং তুরস্কে এই সংগঠনটি বর্তমানে নিষিদ্ধ রয়েছে।

বাহাদুর বেপারীপ্রথম পাতা
রাজশাহী মহানগরীতে আবারো তৎপর হয়ে উঠেছে নিষিদ্ধ সংগঠন হিযবুত তাহরীর। শুক্রবার থেকে সংগঠনটির নামে নগরীর বিভিন্ন পয়েন্টে লিফলেট বিলি করা হচ্ছে। প্রত্যক্ষদর্শীরা ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, সংগঠনটির ১৮ থেকে ২৫ বছর বয়সী যুব সদস্যরা অন্যান্য দিন গোপনে লিফলেট বিতরণ করলেও শুক্রবার জুম্মার নামাজের পর নগরীর সোনাদীঘিসহ বিভিন্ন মসজিদের...