লাইফস্টাইল ডেস্ক ।

বাঙালি মানেই পেট ভরে ভাত। গরম হলে তো কথাই নেই পান্তা হলেও চলবে। কিন্তু বেশ পরিমাণে ভাত খাওয়া ভাল নয়। জেনে নিন কারণ।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।
বাঙালি সারাদিনে একবার ভাত খাবে না, সেটা হতেই পারে না। অনেকে দিনে তিনবারও ভাত খায়। তাতেও তেমন ক্ষতি নেই। কিন্তু পেটপুরে ভাত খাওয়াটা মারাত্মক বিপদ ডেকে আনতে পারে। অপরিমিত ভাত অতিরিক্ত ওজন বাড়ায়। বেশি পরিমাণে ভাত খেলে অন্যান্য সবজি ও মাছ মাংস খাওয়া কম হয়। এতে ভিটামিন ও প্রোটিনের ঘাটতি হয়। বেশি পরিমাণে ভাত খেলে ঘুমের আধিক্য দেখা দেয়। এবং ভাত খাওয়ার পরে ঘুম শরীরের ক্ষতি করে।
শুধু ভাত নয়, চাল থেকে তৈরি যে কোনো খাবারই বেশি পরিমাণে খাওয়া ঠিক নয়। হজমশক্তি কমে তো যায়ই, তার উপরে নানা রকম হার্টের অসুখেরও কারণ হয়ে ওঠে। তাই বলে ভাত খাওয়া ছাড়বেন না। বাঙালি বাঙালি গন্ধটাই তো তবে গা থেকে চলে যাবে। খান, তবে হিসেব করে।
এবার জেনে নিন কী কী জিনিস ভাত খাওয়ার পরেই খাওয়া উচিত নয়
বাঙালি ভাত প্রেমিক। ভেতো বাঙালি বলেই তো পরিচিতি। কিন্তু ভাত খাওয়ার পরে সব কিছু খাওয়া ঠিক নয়। কিছু কিছু জিনিস মারাত্মক খারাপ করতে পারে।
ভাত খাওয়ার এক ঘণ্টার মধ্যে কোনো ফল খাবেন না। ভাত খাওয়ার সঙ্গে সঙ্গেই কোনও ফল খেলে গ্যাস্ট্রিকের সমস্যা হতে পারে।
আবার ধূমপায়ীরা ভাত খাওয়ার পরে  সিগারেট খান। কিন্তু এটা খুবই ক্ষতিকারক। চিকিৎসকরা বলেন, এটা সাধারণ সময়ে ধূমপানের চেয়ে বেশি ক্ষতিকারক।
ভাতের পরে চা। একদম নয়। চায়ের মধ্যে প্রচুর পরিমাণ ট্যানিক অ্যাসিড থাকে। ফলে খাবার হজম হতে স্বাভাবিকের চেয়ে অনেক বেশি সময় লাগে।
 খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।
http://crimereporter24.com/wp-content/uploads/2017/11/115.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2017/11/115-300x300.jpgতালুকদার বাবুললাইফ স্টাইল
লাইফস্টাইল ডেস্ক । বাঙালি মানেই পেট ভরে ভাত। গরম হলে তো কথাই নেই পান্তা হলেও চলবে। কিন্তু বেশ পরিমাণে ভাত খাওয়া ভাল নয়। জেনে নিন কারণ।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। বাঙালি সারাদিনে একবার ভাত খাবে না, সেটা হতেই পারে না। অনেকে দিনে তিনবারও ভাত খায়। তাতেও তেমন ক্ষতি নেই। কিন্তু পেটপুরে ভাত...