94034_thumb_EID-P
সারা দেশে পালিত হচ্ছে পবিত্র ঈদুল আযহা। সকালে ঈদের জামাতের পর পশু কোরবানী দিচ্ছেন ধর্মপ্রাণ মুসলমানরা। দেশজুড়ে বইছে ঈদের আনন্দ। রাজধানীর জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে সকাল ৮টায়। কিশোরগঞ্জের শোলাকিয়া ময়দানে অনুষ্ঠিত হয়েছে দেশের বৃহৎ ঈদের জামাত। প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ, সুপ্রিম কোর্টের বিচারপতি, মন্ত্রিসভার সদস্য, সংসদ সদস্য, রাজনীতিবিদসহ সব শ্রেণি পেশার মানুষ ঈদের প্রধান জামাতে অংশ নেন। বায়তুল মোকাররমে পাঁচটি জামাত হয়েছে। ঈদ উপলক্ষে প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও বিরোধী দলের নেতা রওশন এরশাদ দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন।
প্রেসিডেন্ট তার বাণীতে বলেন, কোরবানির শিক্ষা ও সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্যকে ব্যক্তি ও সমাজ জীবনে সঠিকভাবে কাজে লাগিয়ে জাতীয় উন্নয়ন ত্বরান্বিত করি- এটাই হোক এবারের ঈদের অঙ্গীকার।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, পবিত্র ঈদুল আযহার মর্মবাণী অন্তরে ধারণ করে নিজ নিজ অবস্থান থেকে জনকল্যাণমুখী কর্মকা-ে অংশ নিয়ে বিভেদ-বৈষম্যহীন সুখী,সমৃদ্ধ ও শান্তিপূর্ণ বাংলাদেশ গড়ে তুলি।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া তার শুভেচ্ছা বার্তায় বলেন, মানুষের জান, সহায়-সম্পদের কোন নিরাপত্তা নেই। এই অবস্থায় সকলের পক্ষে ঈদের আনন্দ যথাযথভাবে উপভোগ করা সম্ভব হবে না। প্রতিবছরের মতো এবারও বঙ্গভবনে প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ সব শ্রেণি পেশার মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন। এদিকে জাতিসংঘের অধিবেশনে অংশ নেয়ার জন্য যুক্তরাষ্টে অবস্থান করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি সেখানে ঈদ উদযাপন করবেন। চিকিৎসার জন্য যুক্তরাজ্যে অবস্থান করায় যেখানে ঈদ উদযাপন করছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।
ঈদ উপলক্ষে শুক্রবার সরকারি ও বেসরকারি গুরুত্বপূর্ণ ভবনগুলোতে জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছে। বিভিন্ন সড়ক ও গুরুত্বপূর্ণ স্থাপনা ইতোমধ্যে সাজানো হয়েছে মনোরম সাজে। রাতে থাকছে আলোকসজ্জার ব্যবস্থা। দেশের বিভিন্ন হাসপাতাল, কারাগার, সরকারি শিশু সদন, ছোটমনি নিবাস, সামাজিক প্রতিবন্ধী কেন্দ্র, আশ্রয়কেন্দ্র, ভবঘুরে কল্যাণ কেন্দ্র ও দুস্থ কল্যাণ কেন্দ্রগুলোতে বিশেষ খাবার পরিবেশন হচ্ছে। রেডিও টেলিভিশনে পরিবেশন হচ্ছে বিশেষ অনুষ্ঠানমালা।

http://crimereporter24.com/wp-content/uploads/2015/09/94034_thumb_EID-P.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2015/09/94034_thumb_EID-P.jpgহাসন রাজাশেষের পাতা
সারা দেশে পালিত হচ্ছে পবিত্র ঈদুল আযহা। সকালে ঈদের জামাতের পর পশু কোরবানী দিচ্ছেন ধর্মপ্রাণ মুসলমানরা। দেশজুড়ে বইছে ঈদের আনন্দ। রাজধানীর জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে সকাল ৮টায়। কিশোরগঞ্জের শোলাকিয়া ময়দানে অনুষ্ঠিত হয়েছে দেশের বৃহৎ ঈদের জামাত। প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ, সুপ্রিম কোর্টের বিচারপতি, মন্ত্রিসভার সদস্য, সংসদ...