1451618519
নতুন শিক্ষাবর্ষের প্রথম দিন আজ। আর আজই নতুন বই নিয়ে বাড়ি ফিরবে দেশের প্রাথমিক ও মাধ্যমিকের সব শিক্ষার্থী। দেশব্যাপী পাঠ্যপুস্তক উৎসব পালন করা হবে আজ। শিক্ষা এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের একই দিনে পাঠ্যপুস্তক উত্সব দিবস পালন করবে।

কেন্দ্রীয়ভাবে শুক্রবার সকালে রাজধানীর গভর্নমেন্ট ল্যাবরেটরি হাইস্কুলে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে দিবসের উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ। এছাড়া প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগে সকাল ১০টায় রাজধানীর মিরপুর-২-এর ন্যাশনাল বাংলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই উত্সব পালন করা হবে। প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন। এছাড়া দেশের প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠ্যপুস্তক উত্সব পালন করা হবে। আজ সারাদেশের শিক্ষার্থীদের বই বিতরণের জন্য স্কুল খোলা থাকবে। তবে ক্লাস হবে না।

চলতি শিক্ষাবর্ষে প্রাক প্রাথমিকে ৩৩ লাখ ৭৩ হাজার ৩৭৩ শিক্ষার্থীর জন্য ৬৫ লাখ ৭৭ হাজার ১৪২ টি বই, প্রাথমিকের ২ কোটি ৪৫ লাখ শিক্ষার্থীর জন্য ১০ কোটি ৮৭ লাখ ১৯ হাজার ৯৯৭ টি বই এবং মাধ্যমিকের ১ কোটি ১২ লাখ ৩৬ হাজার ১৮ শিক্ষার্থীর জন্য ১৬ কোটি ৩০ লাখ ৪ হাজার ৩৭৩ টি বই বিতরণ করা হবে। সব মিলে চলতি শিক্ষাবর্ষের জন্য বই বিতরণ করা হবে ৩৩ কোটি ৩৭ লাখ ৬২ হাজার ৭৬০টি।

http://crimereporter24.com/wp-content/uploads/2016/01/1451618519.jpeghttp://crimereporter24.com/wp-content/uploads/2016/01/1451618519-300x261.jpegবাহাদুর বেপারীজাতীয়
নতুন শিক্ষাবর্ষের প্রথম দিন আজ। আর আজই নতুন বই নিয়ে বাড়ি ফিরবে দেশের প্রাথমিক ও মাধ্যমিকের সব শিক্ষার্থী। দেশব্যাপী পাঠ্যপুস্তক উৎসব পালন করা হবে আজ। শিক্ষা এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের একই দিনে পাঠ্যপুস্তক উত্সব দিবস পালন করবে। কেন্দ্রীয়ভাবে শুক্রবার সকালে রাজধানীর গভর্নমেন্ট ল্যাবরেটরি হাইস্কুলে শিক্ষার্থীদের হাতে...