photo-1439745210_107522
পাকিস্তানে বিভিন্ন জঙ্গি আস্তানায় বিমানবাহিনীর অভিযানে জঙ্গি সংগঠনের সন্দেহভাজন ২৮ সদস্য নিহত হয়েছেন। এ অভিযানে আরো অনেকে আহত হয়েছেন।

শনিবার দেশটির নিরাপত্তা বিভাগের মুখপাত্রের বরাত দিয়ে সংবাদমাধ্যম এ তথ্য জানায়।

তিনি জানান, শুক্রবার দিনগত রাত থেকে শনিবার পর্যন্ত পরিচালিত এ অভিযানে খায়বার ও উত্তর ওয়াজিরিস্তানের বেশ কয়েকটি জঙ্গি আস্তানায় আঘাত হানে বিমানবাহিনীর যুদ্ধবিমান। ‌এ সময় ধ্বংস হয় জঙ্গিদের চারটি ঘাঁটি।

হতাহতদের সবাই নিষিদ্ধঘোষিত সংগঠন তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) এবং লস্কর-ই-ইসলামের সদস্য। এ অভিযানে তেহরিক-ই-তালেবানের (টিটিপি) এক শীর্ষ নেতাও নিহত হয়েছেন বলে জানান ওই নিরাপত্তা কর্মকর্তা।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) ভোরে পেশোয়ারের বাদাবেরে অবস্থিত পাক এয়ারফোর্সের (পিএএফ) বিমানঘাঁটিতে হামলা চালায় তালেবান। ঘটনার পরপরই বিমানঘাঁটিসহ এর আশেপাশের এলাকায় অভিযান শুরু করে দেশটির সেনা সদস্যরা।

তালেবানের এ হামলার জবাবে দেশটির যৌথবাহিনী পরিচালিত বিশেষ অভিযানে গত দুই দিনে মারা গেছেন সন্দেহভাজন ৪৫ জঙ্গি।

সুরুজ বাঙালীআন্তর্জাতিক
পাকিস্তানে বিভিন্ন জঙ্গি আস্তানায় বিমানবাহিনীর অভিযানে জঙ্গি সংগঠনের সন্দেহভাজন ২৮ সদস্য নিহত হয়েছেন। এ অভিযানে আরো অনেকে আহত হয়েছেন। শনিবার দেশটির নিরাপত্তা বিভাগের মুখপাত্রের বরাত দিয়ে সংবাদমাধ্যম এ তথ্য জানায়। তিনি জানান, শুক্রবার দিনগত রাত থেকে শনিবার পর্যন্ত পরিচালিত এ অভিযানে খায়বার ও উত্তর ওয়াজিরিস্তানের বেশ কয়েকটি জঙ্গি আস্তানায় আঘাত...