1442908926
এক পক্ষাঘাতগ্রস্ত বন্দীর মৃত্যুদণ্ড শেষ মূহুর্তে স্থগিত করলো পাকিস্তান কর্তৃপক্ষ। খবর বিবিসির।

৪৩ বছর বয়েসী আব্দুল বাসিত কারাগারে বন্দী থাকা অবস্থায় অসুস্থ হয়ে প্যারালাইজড হয়ে পড়েন। খুনের অভিযোগে বাসিতের ছয় বছর আগে অভিযুক্ত করা হয় এবং গত মাসে লাহোরে তার মৃত্যুদণ্ড কার্যকর করার কথা ছিল।

গত ২২ জুলাই তিনি রাষ্ট্রপতির কাছে প্রাণ ভিক্ষা চেয়ে আবেদন করলেও সুপ্রিম কোর্ট ও লাহোর হাইকোর্ট মৃত্যুদণ্ড কার্যকরে অনুমোদন দেয়। কিন্তু জেল ম্যানুয়াল অনুযায়ী তার মৃত্যুদণ্ড কার্যকরে জটিলতা দেখা দেয় কারণ তিনি ছিলেন হুইলচেয়ারে।

পক্ষাঘাতগ্রস্ত আব্দুল বাসিত হুইল চেয়ারে থাকায় দায়িত্বরত ম্যাজিস্ট্রেট মৃত্যুদণ্ড কার্যকর স্থগিত করে। নিয়মানুযায়ী বন্দীকে ফাঁসির মঞ্চে দাঁড়াতে হয়। কিন্তু তার পায়ের অংশ অবশ থাকায় তিনি দাঁড়াতে পারেননি।

মানবাধিকার সংস্থাগুলো বাসিতের ফাঁসি কার্যকরের প্রতিবাদ জানিয়ে আসছিল।

http://crimereporter24.com/wp-content/uploads/2015/09/1442908926.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2015/09/1442908926-300x269.jpgঅর্ণব ভট্টআন্তর্জাতিক
এক পক্ষাঘাতগ্রস্ত বন্দীর মৃত্যুদণ্ড শেষ মূহুর্তে স্থগিত করলো পাকিস্তান কর্তৃপক্ষ। খবর বিবিসির। ৪৩ বছর বয়েসী আব্দুল বাসিত কারাগারে বন্দী থাকা অবস্থায় অসুস্থ হয়ে প্যারালাইজড হয়ে পড়েন। খুনের অভিযোগে বাসিতের ছয় বছর আগে অভিযুক্ত করা হয় এবং গত মাসে লাহোরে তার মৃত্যুদণ্ড কার্যকর করার কথা ছিল। গত ২২ জুলাই তিনি রাষ্ট্রপতির কাছে...