1438582788
ভারতের নয়াদিল্লিতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) মহাপরিচালক পর্যায়ের সম্মেলন শুরু হয়েছে সোমবার সকালে।

সম্মেলনে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদের নেতৃত্বে ২২ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল অংশ নিয়েছে। সম্মেলন আগামী ৭ আগস্ট পর্যন্ত চলবে।

ভারতীয় সময় সকাল ১০টায় নয়াদিল্লিস্থ বিএসএফ সদর দফতরে সম্মেলন শুরু হয়। পাঁচ দিনব্যাপী এ সম্মেলনে সীমান্ত এলাকায় নিরস্ত্র বাংলাদেশি নাগরিকদের গুলি, হত্যা, আহত করা, নিরীহ বাংলাদেশি নাগরিকদের গ্রেফতার বা আটক করা, সীমান্ত লঙ্ঘন বা অবৈধভাবে আন্তর্জাতিক সীমান্ত অতিক্রম, বাংলাদেশে অনুপ্রবেশ ও মানব পাচার, আগ্নেয়াস্ত্র, গোলাবারুদ, বিস্ফোরক দ্রব্য চোরাচালান, ফেনসিডিলসহ অন্যান্য মাদক, নেশাজাতীয় দ্রব্য পাচার ও সীমান্ত এলাকায় পপি চাষ, সীমান্তের ১৫০ গজের মধ্যে বিভিন্ন উন্নয়নমূলক ও নির্মাণ কাজ, উভয় দেশের সীমান্ত নদী সমূহের তীর সংরক্ষণ, পারস্পরিক আস্থা বৃদ্ধির উপায়সহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হবে।

শুভ সমরাটজাতীয়
ভারতের নয়াদিল্লিতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) মহাপরিচালক পর্যায়ের সম্মেলন শুরু হয়েছে সোমবার সকালে। সম্মেলনে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদের নেতৃত্বে ২২ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল অংশ নিয়েছে। সম্মেলন আগামী ৭ আগস্ট পর্যন্ত চলবে। ভারতীয় সময় সকাল ১০টায় নয়াদিল্লিস্থ বিএসএফ সদর দফতরে সম্মেলন...