1440424229
ভারতে কারাবন্দি নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার মূল অভিযুক্ত নূর হোসেনের বিরুদ্ধে সব অভিযোগ প্রত্যাহার করে নিচ্ছে দেশটি। অভিযোগ প্রত্যাহার চেয়ে সোমবার বারাসাতের নিম্ন আদালতে পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে আবেদন করেছেন সরকারি আইনজীবী।

অনুপ্রবেশের অভিযোগে করা মামলার অন্য দুই আসামি ওহাদুজ্জামান শামীম ও খান সুমনের আইনজীবী অনুপ ঘোষ এ তথ্য জানান। তিনি জানান, সোমবার বারাসাতের জেলা জজ আদালতের বিচারক প্রবীর কুমার মিশ্রের এজলাসে নূর হোসেনসহ বাকি দুই অভিযুক্তের বিরদ্ধে অভিযোগ গঠনের দিন ধার্য ছিল। কিন্তু আদালত শুরুর পর জানা যায়, রাজ্য সরকারের পক্ষ থেকে নূর হোসেনের বিরুদ্ধে যাবতীয় অভিযোগ তুলে নেয়ার আবেদন জানানো হয়েছে বারাসাতের নিম্ন (সিজেএম) আদালতে।

নূর হোসেনের বিষয়ে শুনানির পরবর্তী দিন ধার্য করা হয়েছে আগামী ২১ সেপ্টেম্বর। ওই দিন বারাসাতের সিজেএম আদালতে তার বিরুদ্ধে অভিযোগ প্রত্যাহারের বিষয়ে শুনানি হবে।

সাত খুনের পর সীমান্ত পাড়িয়ে দিয়ে ভারতে পালিয়ে যান নূর হোসেন। এরপর সেখানে গ্রেফতার হওয়ার পর অবৈধ অনুপ্রবেশসহ একাধিক অভিযোগ আনা হয় তার বিরুদ্ধে। নূর হোসেন বর্তমানে দমদম সেন্ট্রাল জেলে বন্দি রয়েছেন।

মামলা থাকায় নূর হোসেনকে বাংলাদেশের হাতে প্রত্যর্পণ করতে নানা জটিলতার সৃষ্টি হচ্ছিল। তাকে সহজে বাংলাদেশের হাতে প্রত্যর্পণ করতেই মামলা প্রত্যাহার করা হচ্ছে বলে ধারণা করা হচ্ছে। তবে এ মামলায় নূর হোসেনের বিরুদ্ধে রাজ্য সরকার মামলা প্রত্যাহারের আর্জি জানালেও তার দুই সঙ্গী ওহাদুজ্জামান শামীম ও খান সুমনের

ওয়াজ কুরুনীআইন-আদালত
ভারতে কারাবন্দি নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার মূল অভিযুক্ত নূর হোসেনের বিরুদ্ধে সব অভিযোগ প্রত্যাহার করে নিচ্ছে দেশটি। অভিযোগ প্রত্যাহার চেয়ে সোমবার বারাসাতের নিম্ন আদালতে পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে আবেদন করেছেন সরকারি আইনজীবী। অনুপ্রবেশের অভিযোগে করা মামলার অন্য দুই আসামি ওহাদুজ্জামান শামীম ও খান সুমনের আইনজীবী অনুপ ঘোষ...