1443348478
মিনায় পদদলনে নিহত ৬৫০ জনের ছবি প্রকাশ করেছে সৌদি কর্তৃপক্ষ। এর মধ্যে তিনজন বাংলাদেশি রয়েছেন বলে নিশ্চিত হয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। রবিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সৌদি আরবের জেদ্দায় অবস্থিত বাংলাদেশ কনস্যুলেট জেনারেল থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী ঐ তিনজন বাংলাদেশি হলেন- খুলনার মোহম্মদ শহীদুল ইসলাম ও সাভারের আমিনুর রহমান। এছাড়া আরো এক বাংলাদেশিকে শনাক্ত করা হয়েছে। কিন্তু তার পরিচয় পাওয়া যায়নি।

এছাড়া নারী হাজি ফিরোজা খানমের পরিবার তার নিহত হওয়ার খবর নিশ্চিত করেছে। তবে প্রকাশিত ছবির মধ্যে তার ছবি পাওয়া যায়নি।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নিহত হওয়া বাংলাদেশিদের সংখ্যা এখনো নিরুপিত করা যায়নি। রবিবার অথবা সোমবার বাকিদের ছবি প্রকাশ করতে পারবে বলে আশা প্রকাশ করেছে সৌদি কর্তৃপক্ষ।

সম্ভাব্য বাংলাদেশিদের ছবি মক্কায় বাংলাদেশ হজ মিশনে টাঙিয়ে দেয়া হয়েছে। হজ এজেন্ট, আত্মীয়-স্বজন ও পরিচিতরা তাদের ছবি শনাক্ত করেছে।

মক্কার বিভিন্ন হাসপাতালে মেডিকেল টিম কাজ করছে ও নিখোঁজ হাজিদের তথ্য সংগ্রহ করছে। হজ মিশনের সাথে রিয়াদের বাংলাদেশ অ্যাম্বাসি ও জেদ্দার কনস্যুলেট জেনারেল।

নিখোঁজ হাজিদের বিষয়ে জানাতে তাদের সঙ্গী, আত্মীয়, হজ গাইড ও এজেন্টের উল্লিখিত নম্বরে যোগাযোগ অনুরোধ জানানো হয়েছে। নম্বরগুলো হলো- ০০৯৬৬(০)৫৩৭৩৭৫৮৫৯ এবং ০০৯৬৬(০)৫০৯৩৬০০৮২।

সৌদি সরকারের ভাষ্য অনুযায়ী, পদদলনের ঘটনায় এ পর্যন্ত ৭৬৯ জন নিহত হয়েছেন, আহত হয়েছেন আরো ৯৩৪ জন।

http://crimereporter24.com/wp-content/uploads/2015/09/1443348478.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2015/09/1443348478-300x300.jpgওয়াজ কুরুনীআন্তর্জাতিক
মিনায় পদদলনে নিহত ৬৫০ জনের ছবি প্রকাশ করেছে সৌদি কর্তৃপক্ষ। এর মধ্যে তিনজন বাংলাদেশি রয়েছেন বলে নিশ্চিত হয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। রবিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সৌদি আরবের জেদ্দায় অবস্থিত বাংলাদেশ কনস্যুলেট জেনারেল থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী ঐ তিনজন বাংলাদেশি হলেন-...