anis_105926
ঢাকা উত্তর সিটি কপোরেশনের (ডিএনসিস) মেয়র আনিসুল হক বলেছেন, ‘নির্ধারিত সময়ের মধ্যেই কোরবানির পশুর বর্জ্য অপসারণ করা আমাদের চ্যালেঞ্জ, এই চ্যালেঞ্জে আমাদের জয়ী হতেই হবে’।

আজ বিকেল সাড়ে ৪টায় রাজধানীর মিরপুর ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের অঞ্চল-৪ কার্যালয়ে ‘পরিচ্ছন্নতা সমাবেশ-২০১৫’ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আনিসুল হক আরও বলেন, ঈদের দিন থেকে শুরু করে পরবর্তী ৪৮ ঘণ্টার মধ্যে পশুর হাট ও করপোরেশনের এলাকা থেকে বর্জ্য অপসারণ করতে হবে। আমরা ঢাকাকে গ্রিন ঢাকায় রূপান্তর করতে চাই। আর এই চ্যালেঞ্জে আমাদের জয় আনতেই হবে।

পরিচ্ছন্ন কর্মীদের সহায়তার জন্য নগরবাসীকেও এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

কাউন্সিলরদের উদ্দেশ্যে তিনি বলেন, কোরবানির পশু জবাইয়ের জন্য এবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের মোট ৪৯৩টি স্থান নির্ধারণ করা হয়েছে। প্রতিটি ওয়ার্ডে নির্ধারিত জায়গায় পশু জবাই এবং বর্জ্য সঠিকভাবে অপসারণ করা হচ্ছে কিনা তা কাউন্সিলরদের পর্যবেক্ষণ করতে হবে।

সমাবেশে স্থানীয় সরকার বিভাগের সচিব আব্দুল মালেক, ঢাকা-১৬ আসনের সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লা, ডিএনসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা বি এম এনামুল হক, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ক্যাপ্টেন বিপন কুমার সাহা, প্রধান সম্পত্তি বিষয়ক কর্মকর্তা আমিনুল ইসলাম, প্রধান স্বাস্থ্য বিষয়ক কর্মকর্তা এ কে এম মাসুদ আহমেদসহ ডিএনসিসি’র কাউন্সিলর ও করপোরেশনের সাড়ে তিন হাজার পরিচ্ছন্ন কর্মী উপস্থিত ছিলেন।

তুনতুন হাসানপ্রথম পাতা
ঢাকা উত্তর সিটি কপোরেশনের (ডিএনসিস) মেয়র আনিসুল হক বলেছেন, ‘নির্ধারিত সময়ের মধ্যেই কোরবানির পশুর বর্জ্য অপসারণ করা আমাদের চ্যালেঞ্জ, এই চ্যালেঞ্জে আমাদের জয়ী হতেই হবে’। আজ বিকেল সাড়ে ৪টায় রাজধানীর মিরপুর ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের অঞ্চল-৪ কার্যালয়ে ‘পরিচ্ছন্নতা সমাবেশ-২০১৫’ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। আনিসুল হক আরও বলেন, ঈদের দিন থেকে...