1440773181
রাজধানীর মোহাম্মদপুর থানায় নিরাপত্তা চেয়ে সাধারণ ডায়েরি করেছেন নারী ব্লগার শাম্মী। বৃহস্পতিবার সন্ধ্যায় দুজন অজ্ঞাত যুবক তাকে অনুসরণ করার কথা জিডিতে উল্লেখ করা হয়েছে।

মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জামাল উদ্দিন মীর ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, শুক্রবার দুপুর ১২টার দিকে থানায় এসে ওই নারী নিরাপত্তা চেয়ে জিডি করেন।

তিনি জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় ওই নারী ব্লগার লালমাটিয়ার বাসা থেকে ধানমন্ডির মিনা বাজারে যাওয়ার উদ্দেশ্যে বের হন। এসময় অজ্ঞাত দুই যুবক তাকে অনুসরণ করেন। পরে এক সহকর্মীর সহায়তায় তিনি বাসায় ফিরে আসেন।

গত ৭ আগস্ট ব্লগার নীলাদ্রি চট্টোপাধ্যায়কে (২৭)রাজধানীর পূর্ব গোড়ানে তার বাসায় ঢুকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। নিজের জীবনের নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করতে গেলে পুলিশ তা নেয়নি বলে নিহত হওয়ার আগে ফেসবুকে ব্লগার নীলাদ্রি স্ট্যাটাস দিয়েছিলেন। এই নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ করা হলে পুলিশের গাফিলতি তদন্তে দাবি প্রকট হয়ে ওঠে। এ ঘটনার প্রেক্ষিতে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

হত্যাকাণ্ডের পর আনসার আল ইসলাম নামের একটি সংগঠন দায় স্বীকার করে গণমাধ্যমে ই-মেইল পাঠায়। নীলাদ্রির স্ত্রী আশা মনি অভিযোগ করেন, দুজন লোক তাকে অনুসরণ করছে বুঝতে পেরে খিলগাঁও থানায় জিডি করতে গিয়েছিলেন নীলাদ্রি। সেখান থেকে তাকে শাহজাহানপুর থানায় যাওয়ার পরামর্শ দেয়া হয়। শেষ পর্যন্ত কোনো থানাতেই আর জিডি করতে পারেননি নীলাদ্রি। এসময় পুলিশ তাকে দেশ ছেড়ে চলে যাওয়ার পরামর্শ দেয় বলেও স্ট্যাটাসে উল্লেখ করেছিলেন নীলাদ্রি।

তুনতুন হাসানপ্রথম পাতা
রাজধানীর মোহাম্মদপুর থানায় নিরাপত্তা চেয়ে সাধারণ ডায়েরি করেছেন নারী ব্লগার শাম্মী। বৃহস্পতিবার সন্ধ্যায় দুজন অজ্ঞাত যুবক তাকে অনুসরণ করার কথা জিডিতে উল্লেখ করা হয়েছে। মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জামাল উদ্দিন মীর ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, শুক্রবার দুপুর ১২টার দিকে থানায় এসে ওই নারী নিরাপত্তা চেয়ে...