image_256422.khaleda zia
দেশে ‘চলমান সংকট’ থেকে উত্তরণে নিরপেক্ষ সরকারের অধীনে দ্রুত নির্বাচন দিতে আবারো দাবি জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তিনি বুধবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এই দাবি জানান।

খালেদা জিয়া বিএনপি’র প্রতি ’প্রতিহিংসাপরায়ণ’ আচরণের নিন্দা জানিয়ে বলেছেন, বিএনপি প্রতিহিংসার রাজনীতিতে বিশ্বাস করে না। ভবিষ্যতে দেশ পরিচালনার দায়িত্ব পেলে বিএনপি কখনোই প্রতিশোধের পথ বেছে নেবে না। এর পরিবর্তে জাতীয় ঐক্যের চেতনাকেই প্রাধান্য দেবে। খালেদা জিয়া বলেন, আমি সরকারকে দমন-নিপীড়ণের পথ পরিহার করে গণতন্ত্রের পথে ফিরে আসার আহবান জানাচ্ছি। সরকার আমাদের দাবির প্রতি কর্ণপাত না করায় জাতি ক্ষুব্ধ হচ্ছে।

তিনি বলেন, উচ্চ আদালত থেকে জামিন লাভের পরও আইনের প্রতি শ্রদ্ধা দেখিয়ে দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্য ৮৬ বছর বয়স্ক প্রবীন নেতা এম কে আনোয়ার যখন কুমিল্লার একটি স্থানীয় ষড়যন্ত্রমুলক মিথ্যা মামলায় আদালতে আত্মসমর্পন করেছেন-তখন তাঁর জামিন বাতিল করে কারগারে পাঠানোর ঘটনা আমাদের মর্মাহত করেছে। একই বিবৃতিতে তাঁর উপদেষ্টা বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি শওকত মাহমুদকে গোয়েন্দা পুলিশ গ্রেফতার করায় প্রতিবাদ ও নিন্দা জানান।

শুভ সমরাটজাতীয়
দেশে ‘চলমান সংকট’ থেকে উত্তরণে নিরপেক্ষ সরকারের অধীনে দ্রুত নির্বাচন দিতে আবারো দাবি জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তিনি বুধবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এই দাবি জানান। খালেদা জিয়া বিএনপি’র প্রতি ’প্রতিহিংসাপরায়ণ’ আচরণের নিন্দা জানিয়ে বলেছেন, বিএনপি প্রতিহিংসার রাজনীতিতে বিশ্বাস করে না। ভবিষ্যতে দেশ পরিচালনার...