1440225277
দেশের সীমানা পেরিয়ে এবার প্রবাসে ‘হাজারো কণ্ঠে সোনার বাংলা’ গাইবেন বাংলাদেশি প্রবাসীরা।

বিদেশের মাটিতে ‘হাজারো কণ্ঠে সোনার বাংলা’ গেয়ে বিশ্বরেকর্ড গড়ার এই উদ্যোগ নিয়েছে নিউইয়র্কভিত্তিক বাংলাদেশি মালিকানাধীন আইপি টিভি ব্যবসা প্রতিষ্ঠান টোটাল ক্যাবল।

নিউইয়র্কের কুইন্স, ব্রুকলিন ও ব্রঙ্কসে পৃথক দিনে একসঙ্গে হাজারো বাংলাদেশিরা সমবেত কণ্ঠে গাইবেন জাতীয় সঙ্গীত ‘আমার সোনার বাংলা’।

আগামী ১৩ সেপ্টেম্বর ব্রঙ্কসের পার্কচেস্টারে অনুষ্ঠানের দিন ধার্য হলেও কুইন্স ও ব্রুকলিনের তারিখ পরে জানানো হবে। বাংলাদেশিদের আকৃষ্ট করতে পথমেলার আদলে ওইদিন অনুষ্ঠিত হবে বাংলাদেশ মেলা।

শুক্রবার নিউইয়র্কের জ্যাকসন হাইটসে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই উদ্যোগের আনুষ্ঠানিক ঘোষণা দেন টোটাল ক্যাবলের সিইও আহমদুল বারভূঁইয়া পুলক।

মূলধারার সংগঠন বাংলাদেশি আমেরিকান কমিউনিটি কাউন্সিল এবং বাংলাদেশি আমেরিকান ফ্রেন্ডস সোসাইটি এই উদ্যোগ বাস্তবায়নে সহযোগিতা দেবে।

জ্যাকসন হাইটসের বাংলাদেশ প্লাজা মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সবাইকে নিয়ে জাতীয় সঙ্গীত গেয়ে এই উদ্যোগের শুভ সূচনা করেন নিউইয়র্ক প্রবাসী স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী রথীন্দ্রনাথ রায়।

এর আগে এই ব্যতিক্রমী উদ্যোগ সর্ম্পকে টোটাল ক্যাবলের সিইও আহমদুল বারভূঁইয়া পুলক ক্রাইম রিপোর্টার ২৪.কমকে বলেন, প্রবাসে প্রায় সকল কমিউনিটি তাদের মাতৃভাষায় কথা বলে। কিন্তু আমরা বাংলাদেশিরা এ ব্যাপারে পিছিয়ে পড়ছি। প্রবাসে নতুন প্রজন্মের মাঝে বাংলা ভাষাকে বাঁচিয়ে রাখতে আমরা সকলের সম্মিলিত প্রচেষ্টায় এ উদ্যোগ নিয়েছি।

তিনি বলেন, টোটাল ক্যাবল প্রতিষ্ঠার শুরু থেকে ‘আমরা বাংলায় কথা বলি’ স্লোগান নিয়ে পথ চলছে। এই স্লোগান আমরা প্রবাসে সর্বত্র ছড়িয়ে দিতে চাই।

তিনি জানান, প্রবাসে নিজ দেশের জাতীয় সঙ্গীত একসঙ্গে হাজারো কণ্ঠে এর আগে কোনো জাতি গেয়েছে বলে জানা নেই। এ কারণেই এটি বিশ্বরেকর্ড গড়বে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

সংবাদ সম্মেলনে আহমদুল বারভূঁইয়া পুলক ক্রাইম রিপোর্টার ২৪.কমকে আরো জানান, হাজারো কণ্ঠে সোনার বাংলা গাওয়ার এ উদ্যোগের নেতৃত্ব দেবেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী রথীন্দ্রনাথ রায় ও শহীদ হাসান। এ উদ্যোগ সফল করতে তিনি সবার সহযোগিতা চান।

সংবাদ সম্মেলনে আরো বক্তব্য দেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী রথীন্দ্রনাথ রায় ও শহীদ হাসান, বাংলাদেশি আমেরিকান কমিউনিটি কাউন্সিলের প্রেসিডেন্ট ও কমিউনিটি লিডার আইনজীবী মোহাম্মদ এন. মজুমদার, বাংলাদেশি আমেরিকান ফ্রেন্ডস সোসাইটির সেক্রেটারি মাকসুদুল হক চৌধুরী, টোটাল ক্যাবলের চিফ ইনফরমেশন অফিসার রনি আহমেদ, প্রবাসের জনপ্রিয় সঙ্গীত শিল্পী শামীম সিদ্দিকী।

ব্রঙ্কসের আয়োজক বাংলাদেশি আমেরিকান কমিউনিটি কাউন্সিলের প্রেসিডেন্ট ও কমিউনিটি লিডার আইনজীবী মোহাম্মদ এন. মজুমদার ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, এর আগে ব্রঙ্কসের সকল আয়োজন সফল হয়েছে। হাজারো কণ্ঠের জাতীয় সঙ্গীত গাওয়ার এ উদ্যোগও সফল হবে। শুধু হাজার নয়, হাজার হাজার মানুষ এ অনুষ্ঠানে যোগ দেবেন বলে তিনি আশা প্রকাশ করেন। তিনি বলেন, হাজারো কণ্ঠে জাতীয় সঙ্গীত গাওয়ার মাধ্যমে প্রবাসে বাংলা ভাষা আরো সমৃদ্ধ হবে।

সংবাদ সম্মেলনের সঞ্চালক করেন টোটাল ক্যাবল ও টোটাল ব্রডকাস্টিং নেটওয়ার্কের পরামর্শক হাসানুজ্জামান সাকী।

তুনতুন হাসানপ্রবাস জীবন
দেশের সীমানা পেরিয়ে এবার প্রবাসে ‘হাজারো কণ্ঠে সোনার বাংলা’ গাইবেন বাংলাদেশি প্রবাসীরা। বিদেশের মাটিতে ‘হাজারো কণ্ঠে সোনার বাংলা’ গেয়ে বিশ্বরেকর্ড গড়ার এই উদ্যোগ নিয়েছে নিউইয়র্কভিত্তিক বাংলাদেশি মালিকানাধীন আইপি টিভি ব্যবসা প্রতিষ্ঠান টোটাল ক্যাবল। নিউইয়র্কের কুইন্স, ব্রুকলিন ও ব্রঙ্কসে পৃথক দিনে একসঙ্গে হাজারো বাংলাদেশিরা সমবেত কণ্ঠে গাইবেন জাতীয় সঙ্গীত ‘আমার সোনার বাংলা’। আগামী...