1443171356
নিউইয়র্কসহ যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্যে বৃহস্পতিবার উদযাপিত হলো মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা। জাতিসংঘের অধিবেশনে যোগ দেওয়ায় এবারই প্রথম নিউইয়র্কে প্রবাসীদের সঙ্গে ঈদ উদযাপন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী ছাড়াও জাতীয় সংসদের ম্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, এলজিআরডি মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, গণপূর্ত মন্ত্রী নূরুল ইসলাম বিএসসি, নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ, প্রধানমন্ত্রীর আইটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়সহ একাধিক রাজনীতিবিদ ও ভিভিআইপি নিউইয়র্কে ঈদ উদযাপন করেন।

ঈদের দিন সন্ধ্যায় নিউইয়র্কের লাগোর্ডিয়া মেরিয়ট হোটেলে প্রবাসীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই অনুষ্ঠানে স্পিকার, অর্থমন্ত্রী, এলজিআরডি মন্ত্রীসহ প্রধানমন্ত্রীর সফরসঙ্গী ভিভিআইপিরা উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রীর নিউইয়র্কে ঈদ উদযাপন উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের নামে পাঁচটি খাসী কোরবানি দেওয়া হয়েছে বলে অনুষ্ঠানে জানিয়েছেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ড. এ কে আব্দুল মোমেন। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের কোরবানির মাংস দিয়ে নৈশভোজে আপ্যায়িত করা হয়।

এদিকে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতসহ প্রধানমন্ত্রীর সফরসঙ্গীদের অনেকেই নিউইয়র্কের জ্যামাইকায় অনুষ্ঠিত বৃহত্তম ঈদের জামাতে নামাজ আদায় করেন। জ্যামাইকা মুসলিম সেন্টারের উদ্যোগে অনুষ্ঠিত এই ঈদ জামাতে প্রায় ১০ হাজার মুসল্লি শরীক হন। নিউইয়র্কের বাংলাদেশি অধ্যুষিত জ্যাকসন হাইটসে বৃহত্তম ঈদের জামাত অনুষ্ঠিত হয় ৭৩ স্ট্রিটে। এছাড়া প্রায় প্রতিটি মসজিদে অনুষ্ঠিত জামাতে ঈদের নামাজ আদায় করেন প্রবাসী বাংলাদেশিরা। সরাসরি গরু জবাই করে কোরবানী দেওয়ার সুযোগ না থাকলেও অধিকাংশ বাংলাদেশিরা বিভিন্ন গ্রোসারির মাধ্যমে গরু ও খাসী কোরবানি দিয়েছেন।

এদিকে ঈদ উপলক্ষে নিউইয়র্কের পাবলিক স্কুলে ছুটি ঘোষণা করা হয়। দীর্ঘদিনের দাবির পরিপ্রেক্ষিতে নিউইয়র্ক সিটি কর্তৃপক্ষ গত বছর দুই ঈদে পাবলিক স্কুলে ছুটি ঘোষণা করে।

প্রবাসী বাংলাদেশি অধ্যুষিত যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্যে বিশেষ করে নিউজার্সি, কানেটিকাট, ভার্জিনিয়া, মেরিল্যান্ড, ফ্লোরিডা, জর্জিয়ায় বিপুলসংখ্যক মুসল্লি খোলা আকাশের নিচে ও মসজিদে ঈদের নামাজ আদায় করেন। এসব জামাতে মক্কায় নিহত হাজিদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

http://crimereporter24.com/wp-content/uploads/2015/09/1443171356.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2015/09/1443171356-300x300.jpgওয়াজ কুরুনীজাতীয়
নিউইয়র্কসহ যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্যে বৃহস্পতিবার উদযাপিত হলো মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা। জাতিসংঘের অধিবেশনে যোগ দেওয়ায় এবারই প্রথম নিউইয়র্কে প্রবাসীদের সঙ্গে ঈদ উদযাপন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী ছাড়াও জাতীয় সংসদের ম্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, এলজিআরডি মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন,...