1443002225
নাটোরের বড়াইগ্রামে ভালনারেবল গ্রুপ ফিডিংয়ের (ভিজিএফ) দুস্থ মানুষদের মাঝে খাবার অনুপযোগী চাল বিতরণের অভিযোগ উঠেছে। এদিকে, ভিজিএফের ৪ বস্তা চাল পাচারকালে চাল জব্দের পাশাপাশি এক ওয়ার্ড মেম্বারকে স্থানীয়রা আটক করলেও পরে তিনি কৌশলে পালিয়ে যান। এ ঘটনায় জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, আসন্ন ঈদ-উল-আজহা উপলক্ষ্যে গত মঙ্গলবার স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস বড়াইগ্রাম ইউনিয়ন পরিষদে ভিজিএফের চাল বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন। এ সময় তিনি সেখানে বিরতণকৃত চালের নমুনা সংগ্রহ করেন, যা খাবার অযোগ্য, নিম্নমানের, অতিরিক্ত পাথর মিশ্রিত। পরে তিনি ঐ চালসহ ইউএনও অফিসে গিয়ে ইউএনও, খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা এবং উপজেলা চালকল মালিক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদককে নিয়ে সভা করে চাল বিতরণ বন্ধের নির্দেশ দেন। একই সঙ্গে নিম্নমানের চাল সরবরাহের জন্য খাদ্য গুদাম কর্মকর্তার কাছে কৈফিয়ত তলব করেন।

বনপাড়া খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা রওশনুল কাওছার এ সময় অভিযোগ অস্বীকার করে বলেন, ভিজিএফের জন্য বরাদ্দকৃত চাল তার সংগ্রহ করা নয়, সেগুলো মুলাডুলি খাদ্য গুদাম থেকে সরবরাহ করা। উপজেলা চালকল মালিকি সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকও একই দাবি করেন।

উপজেলা নির্বাহী অফিসার মো. রুহুল আমিন বলেন, খাবার অনুপযোগী চাল বিতরণ বন্ধ রেখে সেগুলো ফেরৎ আনাসহ পুনরায় ভালো চাল বিতরণের নির্দেশ দেয়া হয়েছে। অধ্যাপক আব্দুল কুদ্দুস বলেন, এক শ্রেণীর অসাধু কর্মকর্তা ও ব্যবসায়ীদের যোগসাজশে গুদামে নিম্নমানের চাল সংগ্রহ করে পরে দুস্থদের মধ্যে সেগুলো বিতরণ করা হচ্ছে। এ চাল খেতে না পেরে দরিদ্ররা খুশির পরিবর্তে কষ্টে ভোগেন, এতে সরকারের সুনাম ক্ষুন্ন হচ্ছে।

এদিকে, বড়াইগ্রাম ইউনিয়ন পরিষদের ওয়ার্ড মেম্বার নাজিমউদ্দিন চার বস্তা চাল নিয়ে ভ্যানযোগে নিজ বাড়িতে যাবার পথে রয়না মোড়ে স্থানীয় লোকজন তাকে চালসহ আটক করে। তবে কিছু সময় পরে তিনি কৌশলে পালিয়ে যান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে চালগুলো জব্দ করে থানায় নিয়ে যান। এ ব্যাপারে বড়াইগ্রাম থানার ওসি মনিরুল ইসলাম ক্রাইম রিপোর্টার ২৪.কমকে বলেন, দোষী মেম্বারকে আটকের চেষ্টা চলছে।

http://crimereporter24.com/wp-content/uploads/2015/09/1443002225.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2015/09/1443002225-300x300.jpgতাহসিনা সুলতানাস্বদেশের খবর
নাটোরের বড়াইগ্রামে ভালনারেবল গ্রুপ ফিডিংয়ের (ভিজিএফ) দুস্থ মানুষদের মাঝে খাবার অনুপযোগী চাল বিতরণের অভিযোগ উঠেছে। এদিকে, ভিজিএফের ৪ বস্তা চাল পাচারকালে চাল জব্দের পাশাপাশি এক ওয়ার্ড মেম্বারকে স্থানীয়রা আটক করলেও পরে তিনি কৌশলে পালিয়ে যান। এ ঘটনায় জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন। প্রত্যক্ষদর্শী...