সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য নতুন পে-স্কেল অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। মূল বেতন দ্বিগুণ করে এই বেতন কাঠামো অনুমোদন দেয়া হয়েছে। গত ১ জুলাই থেকেই এ কাঠামো কার্যকর করা হবে। সর্বোচ্চ মূল বেতন ৭৮ হাজার এবং সর্বনিম্ন ৮২৫০ টাকা করা হয়েছে।

সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকে এ অনুমোদন দেয়া হয়। সকাল দশটার দিকে বৈঠক শুরু হয়ে দুপুর দুইটায় শেষ হয়।

এদিকে অর্থ মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, মন্ত্রিসভায় অনুমোদন হলেও পে-স্কেল চূড়ান্ত হতে অনেকগুলো কাজ সম্পন্ন করতে হবে। সেগুলো শেষ হতে আগামী সেপ্টেম্বর-অক্টোবর পর্যন্ত লেগবে।

পে-স্কেলের সুপারিশ মন্ত্রিসভার বৈঠকে অনুমোদনের পর এখন তা ভেটিংয়ের জন্য আইন মন্ত্রণালয়ে পাঠানো হবে। ভেটিং এর পর আইন মন্ত্রণালয় থেকে তা আবার অর্থ মন্ত্রণালয়ে ফেরত পাঠানো হবে। সেখান থেকে প্রধানমন্ত্রীর অনুমোদন শেষে রাষ্ট্রপতির অনুমোদনের জন্য পাঠানো হবে। রাষ্ট্রপতির অনুমোদনের পর তা বাস্তবায়নের উদ্যোগ নেয়া হবে। এ প্রক্রিয়া শেষ হতে কমপক্ষে দুই মাস লাগতে পারে বলে জানা গেছে।

সুরুজ বাঙালীপ্রথম পাতা
সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য নতুন পে-স্কেল অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। মূল বেতন দ্বিগুণ করে এই বেতন কাঠামো অনুমোদন দেয়া হয়েছে। গত ১ জুলাই থেকেই এ কাঠামো কার্যকর করা হবে। সর্বোচ্চ মূল বেতন ৭৮ হাজার এবং সর্বনিম্ন ৮২৫০ টাকা করা হয়েছে। সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকে এ অনুমোদন দেয়া...