Untitled-10-290x160
নগর ভবনে কক্ষ বরাদ্দের জন্য দাবি জানিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাচিত কাউন্সিলররা। মঙ্গলবার কর্পোরেশনের দ্বিতীয় সাধারণ সভায় এ দাবি জানান তারা। এসময় মেয়র বিষয়টি বিবেচনার আশ্বাস দেন।

আ জ ম নাছির উদ্দীন আনুষ্ঠানিকভাবে মেয়রের দায়িত্ব নেওয়ার পর কাউন্সিলর কক্ষটি সম্মেলন কক্ষে রূপান্তর করা হয়।

কর্পোরেশন সূত্র জানায়, গত ২৬ জুলাই মেয়রের দায়িত্ব নেন আ জ ম নাছির উদ্দিন। ২৮ জুলাই নগর ভবনের তৃতীয় তলায় অবস্থিত কাউন্সিলর কক্ষটি সম্মেলন কক্ষে রূপান্তরের নির্দেশ দেন মেয়র। কয়েক সপ্তাহের মধ্যে সাধারণ কাউন্সিলর ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের দুটি কক্ষকে সুসজ্জিত করে সম্মেলন কক্ষে রূপান্তর করা হয়। সংরক্ষিত কাউন্সিলরদের কক্ষটি নির্বাহী ম্যাজিস্ট্রেটের জন্য বরাদ্দ দেওয়া হয়। এ নিয়ে কাউন্সিলরের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়ে।

মঙ্গলবার কর্পোরেশনের দ্বিতীয় সাধারণ সভায় নগর ভবনে কাউন্সিলরদের জন্য কক্ষ বরাদ্দের দাবি জানিয়ে বক্তব্য রাখেন প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী। এসময় অন্যান্য কাউন্সিলররা তাকে সমর্থন জানান।

সিটি মেয়র বিষয়টি বিবেচনা করা হবে আশ্বাস দিয়ে আপাতত সম্মেলন কক্ষে কাউন্সিলরদের বসতে বলেছেন বলে সভা সূত্রে জানা গেছে।

৩১ নম্বর আলকরণ ওয়ার্ডের কাউন্সিলর তারেক সোলেমান সেলিম বলেন,‘সভায় প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী নগর ভবনে কাউন্সিলরদের বসার একটি জায়গা করে দেওয়ার জন্য বলেছিলেন। মেয়র ব্যবস্থা করবেন বলে জানিয়েছেন। নগর ভবনে স্থান সংকট রয়েছে বলে সভায় জানান মেয়র।’

তাহসিনা সুলতানাশেষের পাতা
নগর ভবনে কক্ষ বরাদ্দের জন্য দাবি জানিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাচিত কাউন্সিলররা। মঙ্গলবার কর্পোরেশনের দ্বিতীয় সাধারণ সভায় এ দাবি জানান তারা। এসময় মেয়র বিষয়টি বিবেচনার আশ্বাস দেন। আ জ ম নাছির উদ্দীন আনুষ্ঠানিকভাবে মেয়রের দায়িত্ব নেওয়ার পর কাউন্সিলর কক্ষটি সম্মেলন কক্ষে রূপান্তর করা হয়। কর্পোরেশন সূত্র জানায়, গত ২৬ জুলাই মেয়রের...