1438839470

নওগাঁর পোরশা সিমান্তে বিএসএফ এর নির্যাতনে বাংলাদেশি এক গরু ব্যবসায়ী নিহত হয়েছে বলে জানা গেছে। নিহত গরু ব্যবসায়ী হিরালাল মর্মু ওরফে জরিয়া (৩২) উপজেলার মনোহরপুর গ্রামের সুফল মর্মুর ছেলে। এই ঘটনায় বিজিবি-১৪ পত্নীতলার পক্ষ থেকে তাৎক্ষণিক প্রতিবাদ জানানো হয়েছে।

স্থানীয় ও বিজিবি সূত্রে জানা গেছে, পোরশা উপজেলার নীতপুর সিমান্ত দিয়ে বুধবার রাতে উপজেলার ১০/১২ জন বাংলাদেশি গরু ব্যবসায়ী অবৈধভাবে ভারতের মালদাহ জেলায় গরু আনতে যান। বৃহস্পতিবার ভোর রাতে নীতপুর সিমান্তের ২৩০/৫৪ পিলার এলাকা দিয়ে বাংলাদেশে ফিরে আসার সময় ভারতের জগ-গণপুর বিএসএফ-৩১ ক্যাম্পের সদস্য ধাওয়া করে। এক পর্যায়ে সিমান্তের কাছে বিএসএফ সদস্যরা হিরালাল মর্মু ওরফে জরিয়াকে আটক করলেও অন্যরা পালিয়ে আসেন বাংলাদেশের ভেতরে। আটকের পর বিএসএফ সদস্যরা নৌকার বৈঠা দিয়ে হিরালালকে মারপিট করলে মাথায় আঘাত পান। পরে নির্যাতনের পর তাকে ওই সীমান্ত এলাকায় ফেলে রেখে যায় তারা। সঙ্গে থাকা অন্য গরু ব্যবসায়ীরা ভারতের অভ্যন্তর থেকে হিরালালকে বাংলাদেশের ভেতরে নিয়ে আসেন। বাড়ি নিয়ে আসার সময় পথের মধ্যে হিরালাল মারা যান।

বিজিবি-১৪ পত্নীতলার অধিনায়ক লে. কর্নেল রফিকুল হাসান ঘটনার সত্যতা স্বীকার করে ক্রাইম রিপোর্টার ২৪.কমকে বলেন, এই ঘটনায় তাৎক্ষণিক প্রতিবাদ জানানো হয়েছে।

তিনি আরও জানান, নিহতের মৃতদেহ উদ্ধার করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে পোরশা থানায় জানানো হয়েছে।

পোরশা থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহিন কামাল জানান, নিহত হিরালালের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

বাহাদুর বেপারীপ্রথম পাতা
নওগাঁর পোরশা সিমান্তে বিএসএফ এর নির্যাতনে বাংলাদেশি এক গরু ব্যবসায়ী নিহত হয়েছে বলে জানা গেছে। নিহত গরু ব্যবসায়ী হিরালাল মর্মু ওরফে জরিয়া (৩২) উপজেলার মনোহরপুর গ্রামের সুফল মর্মুর ছেলে। এই ঘটনায় বিজিবি-১৪ পত্নীতলার পক্ষ থেকে তাৎক্ষণিক প্রতিবাদ জানানো হয়েছে। স্থানীয় ও বিজিবি সূত্রে জানা গেছে, পোরশা...