parliament_104870
সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন স্থানে নারী ও শিশু নির্যাতনের মাত্রা বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করেছে সংসদীয় কমিটি। একইসঙ্গে নির্যাতিত, অসহায় ও ধর্ষণের শিকার নারীদের ন্যায়বিচার নিশ্চিত করতে এসব মামলা সম্পন্ন করতে নারী বিচারক (জজ/ম্যাজিস্ট্রট) নিয়োগের জন্য সুপারিশ করে কমিটি।

সংসদ ভবনে রবিবার অনুষ্ঠিত মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি রেবেকা মমিনের সভাপতিত্বে বৈঠকে অংশ নেন মাহাবুব আরা বেগম গিনি, মনোয়ারা বেগম ও রিফাত আমিন। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, জাতীয় মহিলা সংস্থার মহাপরিচালকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে নারী ও শিশু নির্যাতন কেন্দ্রিক দুর্ঘটনা কবলিত স্থানগুলোতে তাৎক্ষণিক পরিদর্শন এবং যথাযথ পদক্ষেপ গ্রহণের পরবর্তী মনিটরিংয়ের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়। একইসঙ্গে যৌতুক প্রথা, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে জনসচেতনতা তৈরী এবং নারীদের স্বাবলম্বী করতে মানসম্মত শিক্ষা নিশ্চিত ও নতুন নতুন সৃষ্টিশীল কর্মসংস্থানের ব্যবস্থা জোরদার করার সুপারিশ করেছে কমিটি।

হীরা পান্নাপ্রথম পাতা
সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন স্থানে নারী ও শিশু নির্যাতনের মাত্রা বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করেছে সংসদীয় কমিটি। একইসঙ্গে নির্যাতিত, অসহায় ও ধর্ষণের শিকার নারীদের ন্যায়বিচার নিশ্চিত করতে এসব মামলা সম্পন্ন করতে নারী বিচারক (জজ/ম্যাজিস্ট্রট) নিয়োগের জন্য সুপারিশ করে কমিটি। সংসদ ভবনে রবিবার অনুষ্ঠিত মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির...