7
নিজস্ব প্রতিবেদক ।
গৌতম বুদ্ধের জন্ম, বুদ্ধত্বলাভ ও মহাপরিনির্বাণ এর ত্রি-স্মৃতি বিজরিত ‘বুদ্ধ পূর্ণিমা’ ধর্মীয় ভাবগাম্ভীর্য ও দিনব্যাপী নানান কর্মসূচির মধ্য দিয়ে পালন করছে বৌদ্ধ ধর্মাবলম্বীরা।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে আজ বুধবার সকালে বাংলাদেশ বৌদ্ধ সমিতির উদ্যোগে নগরীর নন্দনকানন বৌদ্ধবিহার থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। বেলুন ও পায়রা উড়িয়ে শোভাযাত্রার উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন।

শোভাযাত্রায় নগরীর বেশ কয়েকটি ধর্মীয় ও সামাজিক সংগঠন অংশ নেয়। এরমধ্যে বাংলাদেশ বৌদ্ধ সমিতি, বৌদ্ধ সমিতি (যুব), বৌদ্ধ সমিতি (মহিলা), বাংলাদেশ বুডিস্ট ডক্টরস অ্যাসোসিয়েশন, বুডিস্ট ইয়ুথ ফেস্টিভাল গ্রুপ, অর্হৎ বনভান্তে সদ্ধর্ম উন্নয়ন উপাসক-উপাসিকা পরিষদ, কন্হক বুডিস্ট ইউনিটি, ত্রিরত্ন সংঘ উল্লেখযোগ্য।

এসময় জেলা প্রশাসক বলেন, গৌতম বুদ্ধ সকল প্রাণীর কল্যাণে বৌদ্ধ ধর্ম প্রচার করেছেন। হিংসাকে পরাভূত করে অহিংসার জয়গান গেয়েছেন। প্রাণীহত্যা থেকে বিরত রাখতে বৌদ্ধদের জন্য প্রবর্তন করেছিলেন পঞ্চশীল। যা বিশ্বের সকল মানুষের কল্যাণের পরিপূরক।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

http://crimereporter24.com/wp-content/uploads/2017/05/712.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2017/05/712.jpgশিশির সমরাটশেষের পাতা
নিজস্ব প্রতিবেদক । গৌতম বুদ্ধের জন্ম, বুদ্ধত্বলাভ ও মহাপরিনির্বাণ এর ত্রি-স্মৃতি বিজরিত ‘বুদ্ধ পূর্ণিমা’ ধর্মীয় ভাবগাম্ভীর্য ও দিনব্যাপী নানান কর্মসূচির মধ্য দিয়ে পালন করছে বৌদ্ধ ধর্মাবলম্বীরা।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে আজ বুধবার সকালে বাংলাদেশ বৌদ্ধ সমিতির উদ্যোগে নগরীর নন্দনকানন বৌদ্ধবিহার থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।...