image_267474.1437566701
সাংস্কৃতিক কর্মকান্ড চর্চার মাধ্যমে দেশ থেকে জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা ও সন্ত্রাস দূর করার আহবান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
তিনি আজ শুক্রবার বিকেলে রাজধানীর কাকরাইলের আইডিইবি ভবনে আওয়ামী সাংস্কৃতিক জোটের (আসাজ) সপ্তম জাতীয় ত্রৈবার্ষিক সম্মেলন ২০১৫ ও নবগঠিত জাতীয় নির্বাহী পরিষদের (জানিপ ২০১৫-১৭) পরিচিতি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ আহবান জানান।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আসাজ-এর জাতীয় নির্বাহী পরিষদ সভাপতি ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দিন খান আলমগীর। বিশেষ অতিথি ছিলেন ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ-এর সাধারণ সম্পাদক ও সার্ক ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ফোরামের সেক্রেটারি জেনারেল মো. শামসুর রহমান এবং বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) প্রধান প্রতিবেদক মধুসুদন মন্ডল।
সভায় স্বাগত বক্তব্য রাখেন আসাজের জাতীয় নির্বাহী পরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক প্রকৌশলী আব্দুস সালাম সুমন ও সংগঠনের নির্বাহী সভাপতি ও সাবেক সংসদ সদস্য তহুরা আলী।
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দূরদর্শী ও বিচক্ষণ নেত্রী উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আগুন সন্ত্রাস, জঙ্গীবাদ নির্মূল, খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন, শিক্ষা-প্রযুক্তির প্রসার, অর্থনীতিসহ সকল ক্ষেত্রে দেশ এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে শেখ হাসিনার নেতৃত্বেই দেশ এগিয়ে যাবে।
আসাদুজ্জামান খান কামাল বলেন, বর্তমান প্রধানমন্ত্রী ২০২১ সালের মধ্যে দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত ও ২০৪১ সালে দেশকে সমৃদ্ধশালী করতে নিরলস কাজ করে যাচ্ছেন।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জঙ্গী বা বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীদের কোনো আস্তানা বাংলাদেশে গড়তে দেয়া হবে না। ইতোমধ্যে বর্তমান সরকার জঙ্গীবাদ নির্মূলে ব্যাপক সফলতা দেখিয়েছে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) প্রধান প্রতিবেদক মধুসুদন মন্ডল বলেন, অগ্নি সন্ত্রাস, মৌলবাদ, জঙ্গীবাদ ধর্মান্ধ দূর করতে সমাজে সংস্কৃতির আলো ছড়িয়ে দিতে হবে। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, বাংলাদেশ থেকে একদিন এসব জঙ্গীবাদ পরাভূত হবেই।
এর আগে অনুষ্ঠানের শুরুতে অতিথিদের ফুল দিয়ে বরণ ও মোমবাতি প্রজ্জ্বলন করা হয়।
অনুষ্ঠানে ড. মহীউদ্দিন খান আলমগীরকে সভাপতি ও আহমেদ ইলিয়াসকে সাধারণ সম্পাদক করে ২০১৫-১৭ মেয়াদের ৩১-সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করা হয় ।

বাহাদুর বেপারীজাতীয়
সাংস্কৃতিক কর্মকান্ড চর্চার মাধ্যমে দেশ থেকে জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা ও সন্ত্রাস দূর করার আহবান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি আজ শুক্রবার বিকেলে রাজধানীর কাকরাইলের আইডিইবি ভবনে আওয়ামী সাংস্কৃতিক জোটের (আসাজ) সপ্তম জাতীয় ত্রৈবার্ষিক সম্মেলন ২০১৫ ও নবগঠিত জাতীয় নির্বাহী পরিষদের (জানিপ ২০১৫-১৭) পরিচিতি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ আহবান জানান। অনুষ্ঠানে...