1440851435_th
পুলিশের রাজশাহী রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) ইকবাল বাহার জানিয়েছেন, দেশের ১৩ থেকে ৩২ বছর বয়সী প্রায় ৫০ লাখ ছেলেমেয়ে মাদকাসক্ত। আধুনিক বাংলাদেশের ভবিষ্যতের জন্য এটা অত্যন্ত আশঙ্কাজনক বলে মনে করছেন তিনি।

শনিবার সকালে সিরাজগঞ্জ কোর্ট চত্বরে মাদক ধ্বংসকরণ অনুষ্ঠানে এই তথ্য জানান ডিআইজি।

শুধু আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একার পক্ষে এই মাদক নির্মূল সম্ভব নয় উল্লেখ করে ডিআইজি বলেন, এটা থেকে পরিত্রাণ পেতে হলে শুধু সীমান্ত এলাকার মাদকপাচার বন্ধ হলে চলবে না। এ ক্ষেত্রে প্রশাসন, পুলিশের পাশাপাশি সুধীমহল ও অভিভাবকদের সমন্বিত উদ্যোগ নিতে হবে। সচেতন হতে হবে সবাইকে।

মাদক ব্যবসায়ী ও অপরাধীদের শনাক্ত করতে শিগগিরই রাজশাহী বিভাগের সব জেলাকে ওয়েবসাইটের আওতায় আনার ওপর গুরুত্বারোপ করেন ডিআইজি ইকবাল বাহার।

এ সময় পুলিশের অভিযানে উদ্ধার হওয়া চার হাজার ৬৬৫ বোতল ফেনসিডিল ও ১৭৯ কেজি ৫০০ গ্রাম গাঁজা রোলার দিয়ে ভেঙে ও পুড়িয়ে ধ্বংস করা হয়।

মাদকদ্রব্য ধ্বংস কার্যক্রমে জেলা প্রশাসক বিল্লাল হোসেন, পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ, নির্বাহী ম্যাজিস্ট্রেট সুপ্রিয়া রহমানসহ জেলা প্রশাসন ও পুলিশ বিভাগের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তুনতুন হাসানপ্রথম পাতা
পুলিশের রাজশাহী রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) ইকবাল বাহার জানিয়েছেন, দেশের ১৩ থেকে ৩২ বছর বয়সী প্রায় ৫০ লাখ ছেলেমেয়ে মাদকাসক্ত। আধুনিক বাংলাদেশের ভবিষ্যতের জন্য এটা অত্যন্ত আশঙ্কাজনক বলে মনে করছেন তিনি। শনিবার সকালে সিরাজগঞ্জ কোর্ট চত্বরে মাদক ধ্বংসকরণ অনুষ্ঠানে এই তথ্য জানান ডিআইজি। শুধু আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একার পক্ষে এই মাদক নির্মূল...