1440570174
গুয়াতেমালার সুপ্রিম কোর্ট মঙ্গলবার দেশটির প্রেসিডেন্ট ওতো পেরেজের বিরুদ্ধে ঘুষ গ্রহণের অভিযোগের তদন্ত চালানোর অনুমতি দিয়েছে। অভিযোগটি পেরেজ সরকারের ভিত কাঁপিয়ে দিয়েছে।

রাষ্ট্রপক্ষের আইনজীবীরা প্রেসিডেন্টের বিরুদ্ধে একটি তদন্ত শুরু করতে চাচ্ছেন। রাষ্ট্রের প্রধান নির্বাহী হিসেবে এখন পর্যন্ত তিনি তার বিরুদ্ধে আনিত অভিযোগ থেকে মুক্ত রয়েছেন।

আদালতের এক মুখপাত্র জানান, উচ্চ আদালত প্রেসিডেন্টের বিরুদ্ধে এই মামলার কার্যক্রম এগিয়ে নেয়ার অনুমতি দিয়েছে।

আদালতের মুখপাত্র অ্যাঞ্জেল পিনেডা জানান, প্রেসিডেন্টে যে দায়মুক্তি ভোগ করেন তা তুলে নেওয়ার জন্য এখন বিষয়টি আইনপ্রণেতাদের কাছে পাঠানো হবে। তারাই বিষয়টি নির্ধারণ করবেন। খবর বার্তা সংস্থা এএফপির।

সোমবার দেশটির রাষ্ট্রপক্ষের আইনজীবীরা সাবেক ভাইস প্রেসিডেন্ট রোক্সানা বালদেতির বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে অভিযোগ দাখিল করেছেন। পেরেজের সঙ্গে একটি ঘুষ গ্রহণজনিত দুর্নীতির পরিকল্পনার অভিযোগে গ্রেফতারের তিন দিন পর তার রিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে এই অভিযোগ দাখিল করা হয়।

বিক্ষুব্ধ প্রতিবাদকারীরা পেরেজের পদত্যাগ দাবি করে।

-বাসস

হীরা পান্নাআন্তর্জাতিক
গুয়াতেমালার সুপ্রিম কোর্ট মঙ্গলবার দেশটির প্রেসিডেন্ট ওতো পেরেজের বিরুদ্ধে ঘুষ গ্রহণের অভিযোগের তদন্ত চালানোর অনুমতি দিয়েছে। অভিযোগটি পেরেজ সরকারের ভিত কাঁপিয়ে দিয়েছে। রাষ্ট্রপক্ষের আইনজীবীরা প্রেসিডেন্টের বিরুদ্ধে একটি তদন্ত শুরু করতে চাচ্ছেন। রাষ্ট্রের প্রধান নির্বাহী হিসেবে এখন পর্যন্ত তিনি তার বিরুদ্ধে আনিত অভিযোগ থেকে মুক্ত রয়েছেন। আদালতের এক মুখপাত্র জানান, উচ্চ আদালত...