3
নিজস্ব প্রতিবেদক ।
দুর্গাপূজা চলাকালে আতশবাজী ও পটকা ফাটানো থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছে পুলিশ। শারদীয় দুর্গাপূজা নিরাপদ, শান্তিপূর্ণ ও উত্সবমুখর পরিবেশে উদযাপনে পুণ্যার্থীদের এসব নিরাপত্তা পরামর্শ গ্রহণের জন্য পুলিশের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

পুলিশ সদর দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে পূজামণ্ডপের দায়িত্বে নিয়োজিত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও পূজামণ্ডপ এলাকায় সংশ্লিষ্ট কমিউনিটি পুলিশ সদস্যদের প্রয়োজনীয় সহায়তা নেয়া এবং তাদেরকেও সহায়তা করার অনুরোধ জানানো হয়। এছাড়া পূজামণ্ডপে ব্যাগ অথবা পোটলা নিয়ে প্রবেশ করা থেকে বিরত থাকার কথাও বলা হয়।

প্রতিমা বিসর্জনের শোভাযাত্রার সময় এবং বিসর্জনকালে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে প্রয়োজনীয় সহায়তা প্রদান করার কথা বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। পূজা উদ্যাপনকালে অন্যান্য ধর্মাবলম্বীদের ধর্মীয় অনুভূতির প্রতি শ্রদ্ধাশীল থেকে সামপ্রদায়িক সমপ্রীতি বজায় রাখারও পরামর্শ দেয়া হয়। পূজা উপলক্ষে বাড়ি ফেরার সময় জীবনের ঝুঁকি নিয়ে অতিরিক্ত যাত্রী হয়ে ট্রেন,লঞ্চ,বাসের ছাদে বা ট্রাকে ভ্রমণ না করার জন্য পরামর্শ দিয়েছে পুলিশ।

এছাড়া রেল স্টেশন, বাস ও লঞ্চ টার্মিনালে অপরিচিত কোন ব্যক্তি, হকার বা ফেরিওয়ালার কাছ থেকে খাবার ও পানীয় গ্রহণে বিরত থাকার পরামর্শও দেয়া হয়। এতে অজ্ঞান পার্টির কবলে পড়ার আশঙ্কা থাকে বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়।এসময় সন্দেহভাজন অজ্ঞান, মলম পাটি বা প্রতারক চক্রের সদস্য সম্পর্কে তাত্ক্ষণিকভাবে নিকটস্থ পুলিশকে অবহিত করার অনুরোধ জানানো হয়।

কোন ব্যক্তি বা গোষ্ঠী যাতে অমূলক ঘটনা, গুজব সৃষ্টি কিংবা বিভ্রান্তিকর তথ্য প্রচার করে সামাজিক শান্তি নষ্ট করতে না পারে সে ব্যাপারে সতর্ক থাকার পরামর্শ দেয় পুলিশ।

পুলিশের বিজ্ঞপ্তিতে আরও বলা হয়,সামাজিক যোগাযোগ মাধ্যম যেমন – ফেসবুক, টুইটার, ইউটিউব অথবা ব্লগ ইত্যাদি এবং মোবাইল ফোনের মাধ্যমে কোনব্যক্তি বা গোষ্ঠী বিভ্রান্তিমূলক অথবা আপত্তিকর ছবি, ভিডিও, পোস্ট/মন্তব্য আপলোড করলে তাত্ক্ষণিকভাবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানানোর পরামর্শ দেয়া হয়।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

http://crimereporter24.com/wp-content/uploads/2017/09/340.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2017/09/340-300x300.jpgজান্নাতুল ফেরদৌস মেহরিনজাতীয়
নিজস্ব প্রতিবেদক । দুর্গাপূজা চলাকালে আতশবাজী ও পটকা ফাটানো থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছে পুলিশ। শারদীয় দুর্গাপূজা নিরাপদ, শান্তিপূর্ণ ও উত্সবমুখর পরিবেশে উদযাপনে পুণ্যার্থীদের এসব নিরাপত্তা পরামর্শ গ্রহণের জন্য পুলিশের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। পুলিশ সদর দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে পূজামণ্ডপের...