1444129867
ইতালিয় নাগরিক তেভেল্লা সিজার ও জাপানের কুনিও হোশি হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্তের আশ্বাস দিয়েছে সরকার।

বিভিন্ন দেশের কূটনীতিকদের দুই বিদেশি নাগরিক হত্যাকাণ্ডের তদন্তের অগ্রগতি ও নিরাপত্তার পরিস্থিতি নিয়ে অনুষ্ঠিত ব্রিফিংয়ে এই আশ্বাস দিয়েছে সরকার। মঙ্গলবার বিকেলে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এ ব্রিফিং করা হয়।

পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম কূটনীতিকদের কাছে সাম্প্রতিক পরিস্থিতির বিভিন্ন বিষয় তুলে ধরেন।

এ সময় তারা কূটনীতিকদের জানান, সম্প্রতি ঘটে যাওয়া জাপানের নাগরিক হোসি কোনিও ও ইতালির নাগরিক তাবেলা সিজার হত্যা তদন্তের অগ্রগতি হয়েছে। এছাড়া বর্তমানে দেশের নিরাপত্তা পরিস্থিতিও স্বাভাবিক রয়েছে এবং প্রয়োজনীয় নিরাপত্তা জোরদার করা হয়েছে। এ বিষয়ে উদ্বিগ্ন হওয়ার কোনো কারণ নেই।

বৈঠকে ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট গিবসন বলেছেন, বিদেশি নাগরিক হত্যাকাণ্ডের পর বাংলাদেশ সরকার যেসব পদক্ষেপ নিয়েছে এতে আমরা কৃতজ্ঞ।

রবার্ট গিবসন বলেন, পুলিশের আইজিসহ সংশ্লিষ্টরা নিরাপত্তার বিষয়ে আমাদের আশ্বাস দিয়েছেন। বিদেশি নাগরিক হত্যার ঘটনায় ঘাতকদের গ্রেফতার করে আইনের আওতায় আনার আশ্বাস দিয়েছেন তারা। এ বিষয়ে কোনো বাধা থাকবে না বলেও সরকারের পক্ষ থেকে আমাদের জানানো হয়েছে।

এর আগে বেলা পৌনে ৩টার পর থেকেই রাষ্ট্রীয় অতিথি ভবনে ব্রিফিংয়ে অংশ নিতে পদ্মায় আসতে শুরু করেন ঢাকায় কার্যরত বিভিন্ন দেশের কূটনীতিকরা।

বিকেল ৩টার পরে ‘পদ্মা’য় আসেন ঢাকায় নিযু্ক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শিয়া ব্লুম বার্নিকাট।

কূটনৈতিক সূত্র জানায়, সম্প্রতি পরপর দুই বিদেশি নাগরিক হত্যাকাণ্ডের ঘটনায় নিরাপত্তা উদ্বিগ্নতায় ছিলেন কূটনীতিকসহ বিদেশি নাগরিকরা। কয়েকটি দূতাবাস এরইমধ্যে রীতিমতো ভ্রমণ সতর্কতা জারি করে দিয়েছে। এমন পরিস্থিতিতে তাদের নিয়ে ব্রিফিং করেছে সরকার।

ব্রিফিংয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক বিষয়ক উপদেষ্টা এইচ টি ইমামও উপস্থিত ছিলেন।

http://crimereporter24.com/wp-content/uploads/2015/10/1444129867.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2015/10/1444129867-300x204.jpgহাসন রাজাপ্রথম পাতা
ইতালিয় নাগরিক তেভেল্লা সিজার ও জাপানের কুনিও হোশি হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্তের আশ্বাস দিয়েছে সরকার। বিভিন্ন দেশের কূটনীতিকদের দুই বিদেশি নাগরিক হত্যাকাণ্ডের তদন্তের অগ্রগতি ও নিরাপত্তার পরিস্থিতি নিয়ে অনুষ্ঠিত ব্রিফিংয়ে এই আশ্বাস দিয়েছে সরকার। মঙ্গলবার বিকেলে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এ ব্রিফিং করা হয়। পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান...