আন্তর্জাতিক ডেস্ক ।

থাইল্যান্ডের গুহায় আটকে পড়া ফুটবল টিমকে উদ্ধার করার অভিযান পুনরায় শুরু হয়েছে। উচ্চ-মাত্রার ঝুঁকি থাকা সত্ত্বেও আটকে থাকা বাকি আট বালক ও তাদের কোচকে উদ্ধারের কাজে নেমেছে ডুবুরিরা। ঘটনাস্থলে এসেছে পাঁচটি অ্যাম্বুলেন্স। উদ্ধার অভিযানের প্রধান এ কথা জানিয়েছে।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।
খবরে বলা হয়, রবিবার থাম লুয়াং গুহা থেকে চার বালককে উদ্ধার করা হয়েছে। তারা সুস্থ আছে। তবে তাদের নাম এখনো প্রকাশ করে হয়নি। তবে ‘এয়ার ট্যাংক’ ভর্তি করার জন্য মধ্যরাতে অভিযান স্থগিত করা হয়।

ওই ফুটবল টিম গত ২৩ জুন থেকে গুহায় আটকা পড়ে আছে। এর মধ্যে ভারী বর্ষণ ও বন্যায় গুহার ভেতর প্লাবিত হওয়ায় তাদের স্বাভাবিক উপায়ে উদ্ধার করা সম্ভব হচ্ছে না। আগামী দিনগুলোতে পরিবেশ আরো বৈরি হবে বলে আশঙ্কা করা হচ্ছে। তাই জীবনের ঝুঁকি নিয়ে হলেও, যত দ্রুত সম্ভব তাদের উদ্ধারের কাজে নেমেছেন উদ্ধারকারীরা। কেননা, ভেতরে পানির উচ্চতা বৃদ্ধি হলে, তাদের আর উদ্ধার করা সম্ভব হবে না বলে আশঙ্কা করা হচ্ছে।

উদ্ধার অভিযানের প্রধান নারংসাক অসোত্তানাকর্ন বলেন, অভিযান পুনরায় শুরু হয়েছে। ডুবুরিরা স্থানীয় সময় সকাল ১১ টায় পুনরায় গুহায় ঢুকেছে।

তিনি বলেন, উদ্ধারকারী দল ভাল খবরের প্রত্যাশা করছে।

তিনি জানান, রবিবারের চেয়ে আজ উদ্ধারকাজে আরো বেশি কর্মী কাজ করছেন। সবমিলিয়ে গুহার ভেতর মোট ৯০ জন উদ্ধারকর্মী কাজ করছেন। এর মধ্যে ৪০ জনে স্থানীয় ও ৫০ জন বিদেশী।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। সূত্র : বিবিসি।

http://crimereporter24.com/wp-content/uploads/2018/07/412.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2018/07/412-300x300.jpgজান্নাতুল ফেরদৌস মেহরিনআন্তর্জাতিক
আন্তর্জাতিক ডেস্ক । থাইল্যান্ডের গুহায় আটকে পড়া ফুটবল টিমকে উদ্ধার করার অভিযান পুনরায় শুরু হয়েছে। উচ্চ-মাত্রার ঝুঁকি থাকা সত্ত্বেও আটকে থাকা বাকি আট বালক ও তাদের কোচকে উদ্ধারের কাজে নেমেছে ডুবুরিরা। ঘটনাস্থলে এসেছে পাঁচটি অ্যাম্বুলেন্স। উদ্ধার অভিযানের প্রধান এ কথা জানিয়েছে।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। খবরে বলা হয়, রবিবার থাম লুয়াং...