10 copy
যুক্তরাষ্ট্র সংবাদদাতা ।
আনন্দ-উৎসব, ধর্মীয় ভাবগাম্ভীর্য ও ত্যাগের মহিমার মধ্য দিয়ে নিউইয়র্কসহ যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্যে স্থানীয় সময় শুক্রবার (১ সেপ্টেম্বর) উদযাপিত হল ঈদুল আজহা। বিভিন্ন মসজিদ, কমিউনিটি সেন্টার এবং খোলা পার্কে পবিত্র ঈদুল আযহার নামাজ আদায় করেন মুসল্লিরা।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।
ঈদের জামাত শেষে নবীন-প্রবীণ, ছোট-বড়, ধনী-গরীব সকলকে ঈদের শুভেচ্ছা বিনিময় ও কোলাকুলি করতে দেখা যায়।

সুষ্ঠু ও সুন্দরভাবে ঈদের নামাজ আদায়ের জন্য মসজিদ পরিচালনা কমিটির উদ্যোগে সর্বত্রই নেওয়া হয় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। সেই সাথে নিউইয়র্ক সিটি প্রশাসনেরও বিশেষ নিরাপত্তা লক্ষণীয় ছিল। ঈদের নামাজ আদায়ের স্থানগুলোর আশপাশের রাস্তায় ফ্রি গাড়ী পার্কিং এর ব্যবস্থা থাকায় দূরদূরান্ত থেকে এসে শত শত ধর্মপ্রাণ মুসল্লি পরিবারের সদস্যদের নিয়ে ঈদের নামাজ আদায় করেন।

নিউইয়র্ক প্রবাসী বাংলাদেশীদের উদ্যোগে প্রতিষ্ঠিত ও পরিচালিত নিউইয়র্কের অন্যতম বৃহৎ মসজিদ জ্যামাইকা মুসলিম সেন্টারের উদ্যোগে ঈদুল আজহার একমাত্র জামাত অনুষ্ঠিত হয় জ্যামাইকা হাইস্কুল মাঠে। ঈদের জামাত শেষে অনুষ্ঠিত বিশেষ মুনাজাতে সমগ্র মুসলিম উম্মাহসহ দেশ জাতির মঙ্গল ও সমৃদ্ধি কামনা করে মহান আল্লাহতালার রহমত ও বিশ্ব নেতৃবৃন্দের সহযোগিতা কামনা করা হয়।

সকাল ৮টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত ঈদের জামাতে ইমামতি করেন জ্যামাইকা মসুলিম সেন্টারের সহযোগী প্রতিষ্ঠান জ্যামাইকা কুরানিয়া একাডেমির অধ্যক্ষ হাফেজ মুজাহিদুল ইসলাম। এর আগে মুসল্লিদের উদ্দেশে শুভেচ্ছা বক্তব্য দেন নিউইয়র্ক স্টেট এসেম্বলিম্যান ডেভিড ওয়েপ্রিন, সিটি কাউন্সিলম্যান ররি ল্যান্সম্যান, জ্যামাইকা মুসলিম সেন্টারের প্রেসিডেন্ট খাজা নাজিমউদ্দিন এবং সাধারণ সম্পাদক মঞ্জুর আহমদ চৌধুরী প্রমুখ। শিশু-কিশোর-কিশোরী থেকে শুরু করে বয়োবৃদ্ধ সর্বস্তরের প্রায় ১২ হাজার মুসলিম নর-নারী ঈদুল আজহার নামাজ আদায় করেন। পুলিশ স্কুলের দুই পাশে অবস্থান নিয়ে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখে।

ঈদের জামাতকে মুসলমানদের মহান ধর্মীয় মূল্যবোধে আকর্ষণীয় করে তোলার লক্ষে জ্যাকসন হাইটস মোহাম্মদী সেন্টারের ব্যবস্থাপনায় এবার নিউইয়র্ক ঈদগাহের ঈদুল আজহার জামাত ৭৭ স্ট্রিটে অনুষ্ঠিত হয়। এখানে মোট পাঁচটি জামাত অনুষ্ঠিত হয়। প্রথম জামাতে ইমামতি করেন ইমাম কাজী কায়্যুম। জ্যাকসন হাইটসের ৩৭ রোডের ডাইভারসিটি প্লাজায় উন্নয়ন সংস্কার কাজ চলমান থাকায় এবার বিকল্প স্থান হিসাবে ৭৭ স্ট্রিটে ঈদের নামাজ অনুষ্ঠিত হলো। এদিকে নিউইয়র্কের কুইন্সের জ্যামাইকা, জ্যাকসন হাইটস, এলমহার্স্ট ও উডসাইড, ব্রঙ্কস-এর পার্কচেস্টার এবং ব্রুকলিনের চার্চ-ম্যাকডেনাল্ড এলাকায় ঈদের নামাজ অনুষ্ঠিত হয়।

নিউইয়র্ক ছাড়াও যুক্তরাষ্ট্রের বাংলাদেশি অধ্যুষিত নিউজার্সি, কানেকটিকাট, ম্যাসাচুস্টেস, ভার্জিনিয়া, মেরিল্যান্ড, ফ্লোরিডা, মিশিগানের বিভিন্ন মসজিদ ও খোলা মাঠে ঈদের জামাত হয়। এসব এলাকার বাংলাদেশিরা একে অন্যের ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

http://crimereporter24.com/wp-content/uploads/2017/09/10-copy1.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2017/09/10-copy1-300x300.jpgশুভ সমরাটপ্রবাস জীবন
যুক্তরাষ্ট্র সংবাদদাতা । আনন্দ-উৎসব, ধর্মীয় ভাবগাম্ভীর্য ও ত্যাগের মহিমার মধ্য দিয়ে নিউইয়র্কসহ যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্যে স্থানীয় সময় শুক্রবার (১ সেপ্টেম্বর) উদযাপিত হল ঈদুল আজহা। বিভিন্ন মসজিদ, কমিউনিটি সেন্টার এবং খোলা পার্কে পবিত্র ঈদুল আযহার নামাজ আদায় করেন মুসল্লিরা।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। ঈদের জামাত শেষে নবীন-প্রবীণ, ছোট-বড়,...