image_269774.taraq rahman (2)
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে পাকবন্ধু বলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ৫ নভেম্বর দিন ধার্য করেছেন আদালত। মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের নির্ধারিত দিন ছিল আজ । পল্টন থানার পরিদর্শক (তদন্ত) প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম আতাউল হক প্রতিবেদন দাখিলের জন্য নতুন এ দিন ধার্য করেন।

মামলার এজাহার থেকে জানা গেছে, তারেক রহমান ২০১৪ সালের ১১ নভেম্বর পূর্ব লন্ডনে জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করেন ও মানহানিকর বক্তব্য দেন। তারেক রহমান তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু পাকিস্তানি পাসপোর্ট নিয়ে বাংলাদেশে আসেন। তিনি বঙ্গবন্ধু নন, পাকবন্ধু।

পরের দিন বিভিন্ন গণমাধ্যমে তারেক রহমানের বক্তব্য প্রকাশিত হয়। এ বক্তব্যে আওয়ামী লীগের এক শ কোটি টাকার সম্মানহানি হয়েছে দাবি করে দণ্ডবিধি ৪৯৯/৫০০ ধারায় তারেকের বিরুদ্ধে ২০১৫ সালের ২৩ মার্চ ঢাকা মহানগর হাকিম ইউনুস খানের আদালতে বাংলাদেশ মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় কমিটির সভাপতি ফজলুর করিম মামলাটি করেন। আদালত মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য পল্টন থানার ওসিকে নির্দেশ দেন।

শুভ সমরাটআইন-আদালত
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে পাকবন্ধু বলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ৫ নভেম্বর দিন ধার্য করেছেন আদালত। মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের নির্ধারিত দিন ছিল আজ । পল্টন থানার পরিদর্শক (তদন্ত) প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম আতাউল হক প্রতিবেদন দাখিলের...