caesar tavella_164629_164652
রাজধানীতে ইতালির নাগরিক সিজার তাভেলা হত্যাকাণ্ডের দায় স্বীকারের তথ্য আইএসের নিজস্ব ওয়েবসাইটে নেই বলে জানিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রণালয়।

বুধবার মন্ত্রণালয়ের যুগ্মসচিব এ. কে. মফিজুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ক্রাইম রিপোর্টার ২৪.কমকে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘সাইট ইন্টেলিজেন্স গ্রুপ’ নামে যুক্তরাষ্ট্রভিত্তিক জঙ্গি সংগঠন পর্যবেক্ষণ ওয়েবসাইটে আইএসের বরাত দিয়ে তাভেলা হত্যাকাণ্ডের দায় স্বীকার করে বলে জানানো হয়। তবে বাংলাদেশ পুলিশের গোয়েন্দা সংস্থার তদন্তের এ পর্যন্ত আইএসের নিজস্ব ওয়েবসাইটে এ ধরনের কোন ঘোষণা পাওয়া যায়নি।

এতে বলা হয়, হত্যারহস্য তদন্তে পুলিশ কমিটি গঠন করেছে। এ ব্যাপারে শিগগিরই একটি তদন্ত প্রতিবেদন পাওয়া যাবে। এর মাধ্যমে প্রকৃত অপরাধীদের আইনের আওতায় আনা যাবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঘটনার পরপর গুলশান-বনানী-বারিধারার কূটনৈতিক পাড়াসহ পুরো মহানগরীর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পাশাপাশি মটরসাইকেল ডিউটি এবং চেকপোস্টে তল্লাশি জোরদার করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বিদেশি প্রতিষ্ঠান, আবাসন এবং গুরুত্বপূর্ণ হোটেল, ক্লাব, বিদেশিদের মাধ্যমে পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানের ওপর নজরদারি বাড়ানো এবং বিদেশীদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষার জন্য সব থানার ওসিকে নির্দেশ দেওয়া হয়েছে। সাদা পোশাকে নজরদারি বাড়াতে সিটি এসবিকে নির্দেশ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত সোমবার সন্ধ্যায় গুলশানের কূটনৈতিকপাড়ায় গুলিবিদ্ধ হয়ে নিহত হন সিজার তাভেলা (৫০)। তিনি নেদারল্যান্ডস-ভিত্তিক একটি বেসরকারি প্রতিষ্ঠানের ঢাকা অফিসে কাজ করতেন।

এ হত্যাকাণ্ডের কয়েক ঘণ্টা পর আইএস ঘটনার দায় স্বীকার করেছে বলে জানায় জঙ্গি হুমকি পর্যবেক্ষণকারী ওয়েবসাইট ‘সাইট ইন্টেলিজেন্স গ্রুপ’।

http://crimereporter24.com/wp-content/uploads/2015/09/caesar-tavella_164629_164652.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2015/09/caesar-tavella_164629_164652-300x300.jpgতাহসিনা সুলতানাপ্রথম পাতা
রাজধানীতে ইতালির নাগরিক সিজার তাভেলা হত্যাকাণ্ডের দায় স্বীকারের তথ্য আইএসের নিজস্ব ওয়েবসাইটে নেই বলে জানিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রণালয়। বুধবার মন্ত্রণালয়ের যুগ্মসচিব এ. কে. মফিজুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ক্রাইম রিপোর্টার ২৪.কমকে এই তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘সাইট ইন্টেলিজেন্স গ্রুপ' নামে যুক্তরাষ্ট্রভিত্তিক জঙ্গি সংগঠন পর্যবেক্ষণ ওয়েবসাইটে...