image_268270.dhabi
২০১৩ সালের বিএসএস সম্মান পরীক্ষায় অসাধারণ ফলাফল অর্জন ও রচনা প্রতিযোগিতায় মেধা তালিকায় স্থান পাওয়া মোট ৭ কৃতি শিক্ষার্থীকে এ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে।
বিশ্ববিদ্যালয় সূত্র ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানায়,২০১৩ সালের বিএসএস সম্মান পরীক্ষায় অসাধারণ ফলাফল অর্জন করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের একজন মেধাবী ছাত্রী ‘তাজউদ্দীন আহমদ শান্তি স্বর্ণপদক’ লাভ করেছেন।
এছাড়া, একই বিভাগের আরেকজন ছাত্রীকে ‘তাজউদ্দীন আহমদ মেমোরিয়াল ট্রাস্ট ফান্ড বৃত্তি’ প্রদান করা হয়েছে।
রচনা প্রতিযোগিতায় যথাক্রমে প্রথম, দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থান লাভ করায় বিভিন্ন বিভাগের ৫জন শিক্ষার্থীকে ‘তাজউদ্দীন আহমদ মেমোরিয়াল ট্রাস্ট ফান্ড পুরস্কার’ প্রদান করা হয়েছে।
বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক রোববার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃতী শিক্ষার্থীদের হাতে পদক, বৃত্তি ও পুরস্কার তুলে দেন।
ঢাকা বিশ্ববিদ্যালয় ‘তাজউদ্দীন আহমদ মেমোরিয়াল ট্রাস্ট ফান্ড’ এই অনুষ্ঠানের আয়োজন করে।
কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।
বিশিষ্ট কথাসাহিত্যিক অধ্যাপক হাসান আজিজুল হক ‘তাজউদ্দীন আহমদের সমাজ ও রাষ্ট্রভাবনা: পরিপ্রেক্ষিত বর্তমান বাংলাদেশ’ শীর্ষক স্মারক বক্তৃতা প্রদান করেন।
স্বাগত ভাষণ দেন ‘তাজউদ্দীন আহমদ মেমোরিয়াল ট্রাস্ট ফান্ডে’র দাতা শারমিন আহমদ।
ধন্যবাদ জ্ঞাপন করেন শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. জাহিদ উল আরেফিন চৌধুরী।
উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, তিনি ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময় অস্থায়ী সরকারের নেতৃত্ব দিয়েছিলেন।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অত্যন্ত বিশ্বস্ত সহচর ছিলেন তিনি।
উপাচার্য প্রয়াত তাজউদ্দীন আহমদের আদর্শ অনুসরণের মাধ্যমে নিজেদের সৎ ও দেশপ্রেমিক নাগরিক হিসাবে গড়ে তোলার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।
উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের ছাত্রী তনিমা মেগডালিনা কোরাইয়া ‘তাজউদ্দীন আহমদ শান্তি স্বর্ণপদক’ লাভ করেন। একই বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী নাসরিন জেবিনকে ‘তাজউদ্দীন আহমদ বৃত্তি’ প্রদান করা হয়।
এছাড়া, মো: শফিকুল ইসলাম (নৃবিজ্ঞান), নুসরাত তাসনিম (আইন), মো: আবু নাঈম (শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট), ফয়সাল আহমেদ সৌরভ (শান্তি ও সংঘর্ষ) এবং ইব্রাহিম খলিল মুহিম (আইন) ‘তাজউদ্দীন আহমদ ট্রাস্ট ফান্ড পুরস্কার’ লাভ করেন। – See more at:

নৃপেন পোদ্দারজাতীয়
২০১৩ সালের বিএসএস সম্মান পরীক্ষায় অসাধারণ ফলাফল অর্জন ও রচনা প্রতিযোগিতায় মেধা তালিকায় স্থান পাওয়া মোট ৭ কৃতি শিক্ষার্থীকে এ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। বিশ্ববিদ্যালয় সূত্র ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানায়,২০১৩ সালের বিএসএস সম্মান পরীক্ষায় অসাধারণ ফলাফল অর্জন করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের একজন মেধাবী ছাত্রী ‘তাজউদ্দীন আহমদ...