1437978061
বিএনপির স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ার, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল আওয়াল মিন্টু ও দলের যুগ্ম মহাসচিব আমানউল্লাহ আমানকে এক সপ্তাহের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পনণর নির্দেশ দিয়েছে সুপ্রিমকোর্টের আপিল বিভাগ। তবে দলটির আরেক স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামকে চারটি মামলা হাইকোর্টের দেয়া জামিন বহাল রেখেছে আপিল বিভাগ। বিচারপতি এসকে সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চ সোমবার এ আদেশ দেয়।

এর আগে হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ বিএনপির এই চার নেতাকে অর্ধশতাধিক মামলায় চার সপ্তাহের আগাম জামিন দিয়েছিল। ওই জামিন আদেশের বিরুদ্ধে সুপ্রিমকোর্টে আবেদন দাখিল করে রাষ্ট্রপক্ষ। পরে ওই আবেদনের পক্ষে আজ এটর্নি জেনারেল মাহবুবে আলম এবং বিএনপি নেতাদের পক্ষে খন্দকার মাহবুব হোসেন ও জয়নুল আবেদিন শুনানি করেন।

বাহাদুর বেপারীজাতীয়
বিএনপির স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ার, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল আওয়াল মিন্টু ও দলের যুগ্ম মহাসচিব আমানউল্লাহ আমানকে এক সপ্তাহের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পনণর নির্দেশ দিয়েছে সুপ্রিমকোর্টের আপিল বিভাগ। তবে দলটির আরেক স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামকে চারটি মামলা হাইকোর্টের দেয়া জামিন বহাল রেখেছে আপিল বিভাগ। বিচারপতি এসকে সিনহার...