1_101796
সাংবাদিক প্রবীর শিকদারকে গ্রেফতার ও হয়রানিতে গভীর উদ্বেগ ও নিন্দা জানিয়েছে সম্পাদক পরিষদ। এমন হয়রানি রোধে আজ রবিবার এক সভায় তথ্য প্রযুক্তি আইনের ৫৭ (১) ও (২) ধারা বাতিলের জোর দাবি জানিয়েছেন তারা।

সভায় তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারার অপব্যবহারের তীব্র নিন্দা জানিয়ে সম্পাদকরা বলেন, এ ধরনের আইনের প্রয়োগ স্বাধীন সাংবাদিকতার পরিপন্থি। অবিলম্বে এটা বাতিল করা প্রয়োজন।

সভায় ‘জাতীয় অনলাইন গনমাধ্যম নীতিমালা ২০১৫’ এবং গনমাধ্যমের সার্বিক পরিস্থিতি ও আদালত অবমাননা প্রসঙ্গে বিস্তারিত আলোচনা করা হয়।

রবিবার দি ডেইলী স্টার কার্যালয়ে সম্পাদক পরিষদের সভাপতি ও দৈনিক সমকাল সম্পাদক গোলাম সারোয়ারের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সম্পাদক পরিষদের সাধারণ সম্পাদক ও দি ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম, কোষাধ্যক্ষ ও মানবজমিন সম্পাদক মতিউর রহমান চৌধুরী, প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, নিউজ টুডে সম্পাদক রিয়াজউদ্দিন আহমেদ, ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত, কালের কন্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, নয়া দিগন্ত সম্পাদক আলমগীর মহিউদ্দিন, ইত্তেফাক সম্পাদক (ভারপ্রাপ্ত) তাসমিমা হোসেন, ইন্ডিপেনডেন্ট সম্পাদক এম শামসুর রহমান, যুগান্তর সম্পাদক (ভারপ্রাপ্ত) সাইফুল আলম, বণিক বার্তা সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ এবং ঢাকা ট্রিবিউন সম্পাদক জাফর সোবহান।

কংকা চৌধুরীপ্রথম পাতা
সাংবাদিক প্রবীর শিকদারকে গ্রেফতার ও হয়রানিতে গভীর উদ্বেগ ও নিন্দা জানিয়েছে সম্পাদক পরিষদ। এমন হয়রানি রোধে আজ রবিবার এক সভায় তথ্য প্রযুক্তি আইনের ৫৭ (১) ও (২) ধারা বাতিলের জোর দাবি জানিয়েছেন তারা। সভায় তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারার অপব্যবহারের তীব্র নিন্দা জানিয়ে সম্পাদকরা বলেন, এ ধরনের আইনের প্রয়োগ স্বাধীন...