1
নিজস্ব প্রতিবেদক ।
লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশ এলাকায় অবস্থান করছে। যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।
মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারী অবস্থানে রয়েছে। ফলে ঢাকা ও পাশ্ববর্তী এলাকায় আকাশ মেঘাচ্ছন্ন থাকতে পারে। এছাড়া হালকা থেকে মাঝারি ধরনের অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহওয়া অধিদফতর। আজ মঙ্গলবার সকাল ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টার ঢাকা ও পাশ্ববর্তী এলাকার জন্য আবহাওয়ার পূর্বাভাসে এমন তথ্য জানানো হয়।

ঢাকা ও পাশ্ববর্তী এলাকার বিষয়ে আবহাওয়া অফিস ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানিয়েছে, দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ১০-১৫ কিলোমিটার, অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ ৪০ কিলোমিটার বেগে প্রবাহিত হতে পারে। দিনের তাপমাত্রা অপরিবর্তীত থাকতে পারে। অন্যদিকে সোমবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশ এলাকায় অবস্থান করছে। যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারী অবস্থানে রয়েছে।

ঢাকা, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আর রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে সন্দ্বীপে। সেখানে ১৫৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়। দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল সাতক্ষীরায় ৩৫.২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল রাঙামাটিতে ২২ ডিগ্রি সেলসিয়াস।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

http://crimereporter24.com/wp-content/uploads/2017/06/125.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2017/06/125-300x300.jpgশিশির সমরাটঅন্যান্য
নিজস্ব প্রতিবেদক । লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশ এলাকায় অবস্থান করছে। যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারী অবস্থানে রয়েছে। ফলে ঢাকা ও পাশ্ববর্তী এলাকায় আকাশ মেঘাচ্ছন্ন থাকতে পারে। এছাড়া হালকা থেকে মাঝারি ধরনের অথবা বজ্রসহ বৃষ্টি...