1442228403
অর্থ পাচারের দুই মামলায় সাবেক সেনা প্রধান ও ডেসটিনি গ্রুপের চেয়ারম্যানের লে. জেনারেল (অব.) এম. হারুন-অর-রশিদকে হাইকোর্টের দেয়া জামিন আদেশ বহাল রেখেছে আপিল বিভাগ।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে সুপ্রিমকোর্টের আপিল বিভাগের চার সদস্যের বেঞ্চ সোমবার এই আদেশ (ডিসমিসড) দেয়।

বেঞ্চের অন্য বিচারপতিরা হলেন- বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি হাসান ফয়েজ সিদ্দীকী।

আদালতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান। অপরদিকে হারুন-অর রশিদের পক্ষে শুনানি করেন এডভোকেট আব্দুল মতিন খসরু।

অর্থ পাচারের দুই মামলায় হারুন-অর-রশিদকে ২০১২ সালের ১৮ অক্টোবর শর্তসাপেক্ষে জামিন দেয় হাইকোর্ট।

জামিনের শর্তে বলা হয়, হারুন-অর-রশিদ জামিনের পর এ মামলার তদন্ত কর্মকর্তা ও ডেসটিনির সঙ্গে সম্পর্ক রাখতে পারবেন না এবং দেশত্যাগ করতে পারবেন না। এসব ক্ষেত্রে প্রয়োজন হলে তাকে আদালতের অনুমতি নিতে হবে। পাশাপাশি তার এ জামিনের বিষয়টি অন্য কারও বেলায় উদাহরণ হিসেবে প্রযোজ্য হবে না। এ আদেশের বিরুদ্ধে দুদক ২০১২ সালের ২৫ অক্টোবর আপিল বিভাগে আবেদন দায়ের করে।

২০১২ সালের ৩১ জুলাই ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল আমীন ও চেয়ারম্যান হারুন-অর-রশিদসহ ২২ জনের বিরুদ্ধে রাজধানীর কলাবাগান থানায় দু’টি মামলা দায়ের করে দুদক। ডেসটিনি গ্রুপে সাধারণ বিনিয়োগকারীদের বিনিয়োগ থেকে প্রায় তিন হাজার ২৮৫ কোটি ২৫ লাখ ৮৮ হাজার ৫২৪ টাকা অন্যত্র স্থানান্তরের অভিযোগে মানি লন্ডারিং প্রতিরোধ আইনে তাদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়।

হাসন রাজাআইন-আদালত
অর্থ পাচারের দুই মামলায় সাবেক সেনা প্রধান ও ডেসটিনি গ্রুপের চেয়ারম্যানের লে. জেনারেল (অব.) এম. হারুন-অর-রশিদকে হাইকোর্টের দেয়া জামিন আদেশ বহাল রেখেছে আপিল বিভাগ। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে সুপ্রিমকোর্টের আপিল বিভাগের চার সদস্যের বেঞ্চ সোমবার এই আদেশ (ডিসমিসড) দেয়। বেঞ্চের অন্য বিচারপতিরা হলেন- বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি সৈয়দ...