85668_afr
দক্ষিণ আফ্রিকার স্পিনার জেপি ডুমিনির জোড়া আঘাতে বিপদে বাংলাদেশ। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় টেস্টে টস জিতে আগে ব্যাট করছে বাংলাদেশ। প্রথম দিন ১ উইকেটে ৭৫ রান করে মাধ্যাহ্ন বিরতিতে যায় বাংলাদেশ। বিরতির আগে ইমরুল কায়েস ২৮ ও মুমিনুল ৩৫ রানে অপরাজিত ছিলেন। কিন্তু বিরতির পর বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। ৫ রানের ব্যবধানে ফিরেছেন মুমিনুল হক ও ইমরুল কায়েস। বিরতির ব্যক্তিগত ৫ রান যোগ করে ৪০ রানে ফেরেন মুমিমুল হক। দলীয় রান তখন ৮১। এর ৫ রান বানে ইমরুল ৩০ রানে ফেরেন ডুমিনির বলে এলডি ডাব্লিউ হয়ে। দ্বিতীয় উইকেটে ইমরুল-মুমিনুল ৬৯ রানের জুটি গড়েন। বাংলাদেশের সংগ্রহ এখন ৩ উইকেটে ৮৬ রান। উইকেটে আছেন মাহমুদুল্লাহ ও মুশফিকুর রহীম। আজ শুরুতেই দলীয় ১২ রানের মাথায় উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবালকে হারিয়ে বিপদে পড়ে স্বাগতিকরা। তামিম ব্যক্তিগত ১৫ বলে ৬ রানে ডেল স্টেইনের বলে ফেরেন। তবে দ্বিতীয় উইকেটে বাংলাদেশকে পথ দেখান ইমরুল কায়েস ও মুমিনুল হক। চট্টগ্রামে সিরিজের প্রথম টেস্ট বৃষ্টির কারণে ড্র হয়। ঢাকা টেস্টে বাংলাদেশ দলে একটি পরিবর্তন এসেেছ। বাঁহাতি স্পিনার তাইজুল ইসলামের জায়গায় দলে জায়গা পেয়েছেন অলরাউন্ডার নাসির হোসেন। তাইজুল চট্টগ্রাম টেস্টে ১ উইকেট নেন।

বাংলাদেশ দল:
তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদুল্লাহ, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, নাসির হোসেন, লিটন দাস, মোহাম্মদ শহিদ, মুস্তাফিজুর রহমান ও যুবায়ের হোসেন।

দক্ষিণ আফ্রিকা দল:
ডিন এলগার, ভ্যান জিল, ফ্যাফ ডু প্লেসিস, হাশিম আমলা, তেম্বা বাভুমা, জেপি ডুমিনি, ডেন ভিলাস, ভারনন ফিল্যান্ডার, ডের স্টেইন, সিমন হারমার ও মরনে মরকেল।

তাহসিনা সুলতানাখেলাধুলা
দক্ষিণ আফ্রিকার স্পিনার জেপি ডুমিনির জোড়া আঘাতে বিপদে বাংলাদেশ। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় টেস্টে টস জিতে আগে ব্যাট করছে বাংলাদেশ। প্রথম দিন ১ উইকেটে ৭৫ রান করে মাধ্যাহ্ন বিরতিতে যায় বাংলাদেশ। বিরতির আগে ইমরুল কায়েস ২৮ ও মুমিনুল ৩৫ রানে অপরাজিত ছিলেন। কিন্তু বিরতির পর বিপর্যয়ে পড়েছে...