image_265068.pm-a0z_4452-08-(3)
প্রযুক্তি ব্যবহারের নিরাপত্তা নিশ্চিত করতে ডিজিটাল নিরাপত্তা আইন করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, এ আইনটি যেন সঠিকভাবে তৈরি হয় সে বিষয়ে কাজ করতে হবে। অপব্যবহার যেন না হয়।

শনিবার গণভবনে ইন্টারনেট সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন। উদ্বোধনী অনুষ্ঠানের পর প্রধানমন্ত্রী বনানী সোসাইটি মাঠ, গোপালগঞ্জের টুঙ্গীপাড়া, রংপুরের পীরগঞ্জ, সিলেটের কোম্পানীগঞ্জ, নাটোরের শিংড়া ও বরিশাল সদরে জেলা প্রশাসনের কর্তাব্যক্তিদের সঙ্গে টেলি কনফারেন্সে কথা বলেন। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বেসিসের সভাপতি শামীম আহসান, গ্রামীণ ফোনের সিইও রাজীব শেঠী প্রমুখ উপস্থিত ছিলেন।

ইন্টারনেট ব্যবহারে যথেচ্ছচার বা অসামাজিক কার্যক্রম বন্ধ করতে হবে। প্রযুক্তি যেন সামাজিক অবক্ষয় না করতে পারে, এদিকে নজর দিতে হবে বলে জানিয়েছেন

প্রধানমন্ত্রী বলেন, প্রযুক্তি যেমন জীবনযাত্রাকে সহজ করে দেয় এর কিছু খারাপ দিকও আছে। অনেকেই এর অপব্যবহার করে। জঙ্গিবাদীরা তথ্য প্রযুক্তি ব্যবহার করে জঙ্গিবাদ ছড়িয়ে দেয়। এটি অনেক ক্ষতিকারক। এটা যে শুধু বাংলাদেশে হয় এমন নয়, অনেক দেশই এ ধরনের সমস্যায় পড়ে।

শুভ সমরাটজাতীয়
প্রযুক্তি ব্যবহারের নিরাপত্তা নিশ্চিত করতে ডিজিটাল নিরাপত্তা আইন করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, এ আইনটি যেন সঠিকভাবে তৈরি হয় সে বিষয়ে কাজ করতে হবে। অপব্যবহার যেন না হয়। শনিবার গণভবনে ইন্টারনেট সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন। উদ্বোধনী অনুষ্ঠানের পর প্রধানমন্ত্রী বনানী সোসাইটি মাঠ, গোপালগঞ্জের...