আদালত প্রতিবেদক ।
ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচন ও ১৮টি নতুন ওয়ার্ডের নির্বাচনের ওপর হাইকোর্টের দেয়া স্থগিতাদেশের বিরুদ্ধে নির্বাচন কমিশনের (ইসি) আবেদনের বিষয় নিয়ে শুনানির জন্য আগামী ৮ ফেব্রুয়ারি দিন ধার্য করা হয়েছে।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

সুপ্রিমকোর্টের আপিল বিভাগের চেম্বার কোর্ট বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী আজ রবিবার বিষয়টি শুনানির জন্য আপিল বিভাগের পূর্নাঙ্গ বেঞ্চে পাঠিয়ে এ দিন ধার্য করে আদেশ দেয়।

ইসির পক্ষে আইনজীবী তৌহিদুল ইসলাম সাংবাদিকদের এ কথা জানান। তিনি বলেন, চেম্বার কোর্ট বিষয়টি শুনানির জন্য পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়েছেন। ৮ ফেব্রুয়ারি পূর্ণাঙ্গ বেঞ্চে বিষয়টি শুনানির জন্য আসবে। গত ১ ফেব্রুয়ারি আপিল বিভাগের এ আবেদন করে ইসি।

গত ৯ জানুয়ারি ডিএনসিসির মেয়র পদে উপ-নির্বাচন ও নতুন ১৮টি ওয়ার্ডের সাধারণ নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। তফসিল অনুযায়ী, ১৮ জানুয়ারি মনোনয়নপত্র দাখিলের শেষ সময় এবং ২৬ ফেব্রুয়ারি ভোটগ্রহণের তারিখ ছিল। এ তফসিলের বৈধতা চ্যালেঞ্জ করে ১৬ জানুয়ারি ভাটারা থানার আতাউর রহমান এবং বাড্ডা থানা এলাকার জাহাঙ্গীর আলম হাইকোর্টে রিট আবেদন করেন।

প্রাথমিক শুনানি নিয়ে গত ১৭ জানুয়ারি আদালত ওই তফসিলের ওপর সকল কার্যক্রম ছয় মাসের জন্য স্থগিত ঘোষণা করে। একইসঙ্গে ওই নির্বাচনের জন্য তফসিল কেন ‘আইনগত কর্তৃত্ব বহির্ভূত’ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে সংশ্লিষ্টদের প্রতি রুলও জারি করেন।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

http://crimereporter24.com/wp-content/uploads/2018/02/55.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2018/02/55-300x300.jpgজান্নাতুল ফেরদৌস মেহরিনআইন-আদালত
আদালত প্রতিবেদক । ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচন ও ১৮টি নতুন ওয়ার্ডের নির্বাচনের ওপর হাইকোর্টের দেয়া স্থগিতাদেশের বিরুদ্ধে নির্বাচন কমিশনের (ইসি) আবেদনের বিষয় নিয়ে শুনানির জন্য আগামী ৮ ফেব্রুয়ারি দিন ধার্য করা হয়েছে।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। সুপ্রিমকোর্টের আপিল বিভাগের চেম্বার কোর্ট বিচারপতি হাসান ফয়েজ...